সিপিএম প্রার্থীর বাড়ির সামনে বোমা

সিপিএমের দাবি, মঙ্গলবার দুপুর সওয়া ২টো নাগাদ এমএএমসি বি-২ বাজার লাগোয়া ধনঞ্জয়বাবুর বাড়ির সামনে একটি বোমা ফাটে। আশপাশের বাসিন্দারা পুলিশকে জানান, মুখে কাপড় বাঁধা দুই যুবক মোটরবাইকে এসে বোমা ছুড়ে পালায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৭ ০০:০০
Share:

প্রতীকী ছবি।

সিপিএম প্রার্থীর বাড়ির সামনে এ বার বোমা ছোড়ার অভিযোগ উঠল দুর্গাপুরে। পুরসভার ২৩ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী ধনঞ্জয় ভট্টাচার্যের বাড়ির সামনে দিন কয়েক আগে রাতে গুলি ছোড়ার অভিযোগ উঠেছিল। মঙ্গলবার দুপুরে তাঁর বাড়ির সামনে-সহ ওয়ার্ডের তিন জায়গায় বোমাবাজি হয় বলে অভিযোগ। সিপিএমের অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই কাণ্ড ঘটিয়েছে। যদিও তৃণমূল অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

সিপিএমের দাবি, মঙ্গলবার দুপুর সওয়া ২টো নাগাদ এমএএমসি বি-২ বাজার লাগোয়া ধনঞ্জয়বাবুর বাড়ির সামনে একটি বোমা ফাটে। আশপাশের বাসিন্দারা পুলিশকে জানান, মুখে কাপড় বাঁধা দুই যুবক মোটরবাইকে এসে বোমা ছুড়ে পালায়। কিছুক্ষণ পরে বি-২ ডাউন এলাকায় আরও দু’টি বোমা ফাটে। সিপিএম নেতা পঙ্কজ রায় সরকারের অভিযোগ, ‘‘এলাকায় আতঙ্ক ছড়াতে বহিরাগতদের এনে এ সব করাচ্ছে তৃণমূল। দুর্গাপুরের মানুষ ভোটের দিন একজোট হয়ে এর প্রতিবাদ করবেন।’’ ওয়ার্ডের তৃণমূল প্রার্থী দেবব্রত সাঁইয়ের পাল্টা বক্তব্য, ‘‘এ বার জামানত বাজেয়াপ্ত হবে সিপিএম প্রার্থীর। তাই সহানুভূতি আদায়ের জন্য এ সব করে আমাদের ঘাড়ে দোষ চাপাচ্ছে ওরা।’’

সিপিএমের তরফে জানানো হয়েছে, তাদের ছয় প্রার্থীর পক্ষে আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায় ও উদয়শঙ্কর চট্টোপাধ্যায় হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেছেন। তাতে আবেদন করা হয়েছে, প্রার্থীদের সুরক্ষা, ভোটারদের নিরাপত্তা ও মানুষ যাতে নিজেদের ভোট নিজেরা দিতে পারেন তা নিশ্চিত করার জন্য নির্বাচন কমিশন ও পুলিশ-প্রশাসন যেন উপযুক্ত ব্যবস্থা নেয়। বৃহস্পতিবার হাইকোর্টে শুনানির দিন ঠিক হয়েছে বলে জানান সিপিএম নেতারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন