Raniganj

কারখানা ও দোকানে অগ্নিকাণ্ড

একটি স্পঞ্জ আয়রন কারখানার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ‘কুলিং টাওয়ারে’ আগুন লেগে আতঙ্ক তৈরি হল রানিগঞ্জের মঙ্গলপুর শিল্পতালুকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানিগঞ্জ ও অণ্ডাল শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ০১:২২
Share:

(বাঁদিকে)কারখানায়, (ডানদিকে) ওষুধের দোকানে আগুন। নিজস্ব চিত্র

একটি স্পঞ্জ আয়রন কারখানার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ‘কুলিং টাওয়ারে’ আগুন লেগে আতঙ্ক তৈরি হল রানিগঞ্জের মঙ্গলপুর শিল্পতালুকে। কারখানা কর্তৃপক্ষ জানান, ওই টাওয়ারে বিদ্যুৎকেন্দ্রের বাষ্প ঠান্ডা করা হয়। মঙ্গলবার সকাল পৌনে ১১টা নাগাদ বন্ধ থাকা একটি কুলিং টাওয়ার সংস্কারের কাজ চলছিল। সেই সময়ে কোনও ভাবে যন্ত্র থেকে আগুন টাওয়ারের শুকনো কাঠে লেগে যায়। তা থেকে আগুন ছড়াতে শুরু করে। রানিগঞ্জ দমকল কেন্দ্রের দু’টি ইঞ্জিন পৌঁছে ঘণ্টাখানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

এ দিকে, একটি ওষুধের দোকানে আগুন লেগে জিনিসপত্র পুড়ে গেল অণ্ডালের উখড়া আনন্দ মোড় এলাকায়। দোকানের মালিক নরেন্দ্রকুমার বার্নোয়াল জানান, দু’দিন তাঁর দোকান বন্ধ ছিল। সোমবার রাত সাড়ে ৯টা নাগাদ তিনি জানতে পারেন, দোকানে আগুন লেগেছে। পুলিশে খবর দেন। পুলিশ জানায়, রানিগঞ্জ থেকে দমকলের একটি ইঞ্জিন এসে ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও দমকলের প্রাথমিক অনুমান, শর্ট সার্কিটের জেরে আগুন লেগেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন