ট্রেনে অভিযান, সোনা পাচারে গ্রেফতার এক

সোনা পাচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল শুল্ক দফতর। শনিবার সকালে বর্ধমান স্টেশনে পূর্বা এক্সপ্রেস ঢোকার সঙ্গে সঙ্গে আরপিএফ ও শুল্ক দফতরের একটি দল যৌথ অভিযান চালিয়ে মাখন নামে ওই বক্তিকে গ্রেফতার করা হয়।

Advertisement
বর্ধমান শেষ আপডেট: ১৯ জুন ২০১৬ ০৭:২৩
Share:

উদ্ধার হওয়া বাঁট। নিজস্ব চিত্র।

সোনা পাচারের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করল শুল্ক দফতর। শনিবার সকালে বর্ধমান স্টেশনে পূর্বা এক্সপ্রেস ঢোকার সঙ্গে সঙ্গে আরপিএফ ও শুল্ক দফতরের একটি দল যৌথ অভিযান চালিয়ে মাখন নামে ওই বক্তিকে গ্রেফতার করা হয়। বর্ধমানের কেন্দ্রীয় শুল্ক দফতর সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর মেলে মাখন নামে ওই ব্যক্তি সোনা নিয়ে হাওড়া থেকে আপ পূর্বা এক্সপ্রেসে করে উত্তরপ্রদেশে যাচ্ছে। এ দিন বেলা ৯টা নাগাদ ট্রেন বর্ধমান স্টেশনে ঢোকামাত্র এস ১১ কামরায় যৌথ অভিযান শুরু করেন আরপিএফ ও শুল্ক দফতরের অফিসারেরা। খানিক তল্লাশির পরে দেখা যায় বছর পঞ্চান্নর মাখনের কাছে একটি কালো রঙের ব্যাগ রয়েছে। ব্যাগের চেন খুলতেই ৫টি সোনার বাঁট মেলে বলে আরপিএফ সূত্রে খবর। শুল্ক দফতরের কর্তা বিভাগীয় সুপারিন্টেন্ডেন্ট সমীরকুমার বিশ্বাস বলেন, ‘‘ওই বাঁটগুলির মোট ওজন প্রায় ৫ কিলোগ্রাম। এর বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা।’’ সোনার বাঁটগুলিতে লেখা রয়েছে, তা দুবাইয়ে তৈরি।

Advertisement

ওই ব্যক্তিকে গ্রেফতার করে বীরহাটায় শুল্ক দফতরের কেন্দ্রীয় অফিসে নিয়ে আসা হয়। ওই ব্যক্তি উত্তরপ্রদেশের মির্জাপুর জেলার লোহারডি থানার একটি গ্রামের বাসিন্দা। ওই ব্যক্তির কাছ থেকে উদ্ধার হওয়া নথিপত্রে তার কোনও পদবি লেখা নেই। শুল্ক দফতরের অনুমান, কলকাতার বড়বাজার থেকে সোনার বাঁটগুলি কেনা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন