Katwa College

কাটোয়া কলেজে ‘হেনস্থা’, নিরাপত্তা চাই, আর্জি শিক্ষিকার

নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে শনিবার পুলিশের দ্বারস্থ হলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২০ ০০:০০
Share:

প্রতিবাদ ডিএসও-র। নিজস্ব চিত্র

কর্মক্ষেত্রে যৌন হেনস্থার অভিযোগ তোলার পরে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে দাবি করলেন কাটোয়া কলেজের শিক্ষিকা। রাস্তাঘাটে তিনি সমস্যায় পড়তে পারেন বলে আশঙ্কায় রয়েছেন জানিয়ে নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে শনিবার পুলিশের দ্বারস্থ হলেন তিনি। কাল, সোমবার মহকুমা প্রশাসনের কাছেও লিখিত অভিযোগ জানাবেন বলে তাঁর দাবি। কাটোয়া কলেজ সূত্রে জানা গিয়েছে, সে দিনই পরিচালন সমিতির বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানে অভিযুক্ত শিক্ষক নির্ভীক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ওঠা একাধিক অভিযোগ নিয়ে আলোচনা হবে।

Advertisement

কাটোয়া শহরের বাসিন্দা ওই শিক্ষিকা শনিবার অভিযোগ করেন, ‘‘আমার বিভাগের প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায় আমাকে যৌন হেনস্থা করেছেন। এ নিয়ে আমি প্রমাণ-সহ অভিযোগ করার পরেই পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। আমার উপরে হামলা হতে পারে বলে আশঙ্কা করছি। তাই নিরাপত্তা চেয়ে পুলিশের দ্বারস্থ হয়েছি। মহকুমাশাসকের কাছেও আবেদন জানাব।’’

কাটোয়া কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রধান নির্ভীকবাবুর বিরুদ্ধে কয়েকদিন আগে কয়েকজন পড়ুয়া টাকার বিনিময়ে সিমেস্টারে বেশি নম্বর পাইয়ে দেওয়া ও এক ছাত্রীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ জানান কলেজ কর্তৃপক্ষের কাছে। তার পরপরই এক সহকর্মী তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তোলেন। গোটা বিষয়টি নিয়ে কলেজ-সহ গোটা শহরেই শোরগোল পড়েছে। গোটা ঘটনার তদন্ত দাবি করে শনিবার কলেজে স্মারকলিপি দেয় ছাত্র সংগঠন ডিএসও।

Advertisement

কাটোয়া কলেজের অধ্যক্ষ নির্মলেন্দু সরকার এ দিন বলেন, ‘‘এ নিয়ে পরিচালন সমিতির সভায় পর্যালোচনা করা হবে।’’ কলেজ পরিচালন সমিতির সদস্য তথা কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন, ‘‘বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।’’ পুলিশ জানিয়েছে, ওই শিক্ষিকা যাতে কোনও সমস্যা না পড়েন, সে দিকে নজর রাখা হচ্ছে।

অভিযুক্ত শিক্ষক অবশ্য তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, চক্রান্ত করে তাঁকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন