জলে বিদ্যুতের তার পড়ে মৃত্যু, ডাল ভেঙে বিপত্তি

বেলা গড়াতেই ফাঁকা হয়ে গেল রাস্তাঘাটও। বিদ্যুতের তার জলে পড়ে থাকার জেরে কাটোয়ায় তড়িদাহত হয়ে মৃত্যু হয় এক মহিলার। কালনা আদালত চত্বরে গাছের বড় ডাল ভেঙে পড়ায় আহত হন দু’জন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৭ ০০:০০
Share:

বৃষ্টিস্নাত: সোমবার সকালে বর্ধমান শহরের রাস্তায়। ছবি: উদিত সিংহ

পুজোর ছুটি পরে এ দিনই খুলেছিল অফিস-কাছারি। কিন্তু সকাল থেকে দুর্যোগের পরিস্থিতি চলতে থাকায় অনেক কর্মী পৌঁছতেই পারলেন না অফিসে। অনেকে পৌঁছলেও দিনভর ফাঁকাই রইল অফিস। বেলা গড়াতেই ফাঁকা হয়ে গেল রাস্তাঘাটও। বিদ্যুতের তার জলে পড়ে থাকার জেরে কাটোয়ায় তড়িদাহত হয়ে মৃত্যু হয় এক মহিলার। কালনা আদালত চত্বরে গাছের বড় ডাল ভেঙে পড়ায় আহত হন দু’জন।

Advertisement

টানা বৃষ্টিতে এ দিন বর্ধমান শহর, কালনা, কাটোয়া-সহ জেলার নানা প্রান্তে জনজীবন বিপর্যস্ত হয়। সকালে দোকানপাট ও বাজার বসলেও ভিড় বেশি ছিল না। সাধারণ মানুষজন না আসায় সরকারি অফিসগুলিতেও কাজের বিশেষ চাপ ছিল না। কর্মীদের অনেকেও আসতে পারেননি। কালনা, কাটোয়ার খেয়াঘাট দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। কিন্তু এ দিন সেই রকম চাপ ছিল না। কাটোয়ায় ফেরিঘাট জল-কাদায় ভরে থাকায় যাত্রীদের অসুবিধে হয়েছে।

বিদ্যুতের তার জলে পড়ে থাকায় এ দিন দুপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় কাটোয়ার প্রতিমা ঘোষ (৪৫) নামে এক মহিলার। তাঁর ছেলে প্রসেনজিৎ ঘোষ জানান, বাড়ির পাশে পুকুরে বাসন মাজতে গিয়েছিলেন মা। বাসিন্দাদের অভিযোগ, পুকুরের গা ঘেঁষে বিদ্যুতের খুঁটি থেকে তার সব সময় ঝুলে থাকে। এ দিন ঝোড়ো হাওয়ায় তার জলে পড়ায় দুর্ঘটনা ঘটে যায়। বিষয়টি খোঁজ নিয়ে দেখার আশ্বাস দিয়েছে কাটোয়ার বিদ্যুৎ বিভাগ।

Advertisement

এ দিন কালনা আদালত চত্বরে আচমকা একটি বড় গাছের ডাল ভেঙে পড়ে। আহত হন আইনজীবী আসরফ হোসেন-সহ দু’জন। ওই আদালতের আইনজীবী পার্থসারথি করের দাবি, দু’জন অল্পের জন্য প্রাণে বাঁচেন। আদালত চত্বরে কয়েকটি গাছের ডাল কেটে ফেলার জন্য প্রশাসনের কাছে আবেদন জানানো হবে বলেও জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন