মুনমুন শীঘ্রই শহরে, আশায় তৃণমূল কর্মীরা

প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা হয়ে গিয়েছে। তার পরে সময় যত গড়িয়েছে ভোট-প্রচারে জোর দিয়েছে তৃণমূল। বুধবার দলের নেতা ও কর্মীদের একাংশ জানান, তাঁরা প্রস্তুত।

Advertisement

সুশান্ত বণিক

আসানসোল শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৯ ০০:০০
Share:

প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা হয়ে গিয়েছে। তার পরে সময় যত গড়িয়েছে ভোট-প্রচারে জোর দিয়েছে তৃণমূল। বুধবার দলের নেতা ও কর্মীদের একাংশ জানান, তাঁরা প্রস্তুত। এখন শুধু আসানসোল লোকসভা কেন্দ্রে দলীয় প্রার্থী মুনমুন সেনের প্রচারে আসার অপেক্ষা। সেই ‘অপেক্ষা’ আগামী রবিবার শেষ হচ্ছে, দাবি জেলা তৃণমূল নেতৃত্বের।

Advertisement

বুধবার দলের জেলা সভাপতি ভি শিবদাসন বলেন, ‘‘রবিবার আশ্রম মোড়ে আমাদের দলীয় সভা। সেখানে থাকবেন আমাদের প্রার্থী। সভা শেষে হাঁটবেন মিছিলেও।’’ সূত্রের খবর, এই কর্মসূচির কথা দলের প্রতিটি ব্লকের সভাপতিদেরও জানানো হয়েছে।

ওই কর্মসূচিতে তিনি আসছেন কি না, জানতে চাওয়া হলে বুধবার ফোনে মুনমুন বলেন, ‘‘আসানসোলের প্রার্থিপদে আমার নাম মনোনীত করার খবর শুনেছি। আমি কলকাতার বাইরে আছি। খুব দ্রুত কলকাতায় ফিরে দিদির (মমতা বন্দ্যোপাধ্যায়) সঙ্গে দেখা করে নিজের কেন্দ্রে যাব।’’

Advertisement

তবে বাঁকুড়া থেকে আসানসোলে আসা এই প্রার্থীর জন্য লড়াই যে খুব একটা সহজ হবে না, তা বলছেন শহরের রাজনীতির সঙ্গে যুক্ত নেতা, কর্মীরা। গত বার এই কেন্দ্রে দলের ভরাডুবির অন্যতম প্রধান কারণ ছিল, গোষ্ঠী-কোন্দল, মনে করেন তৃণমূল কর্মীদের একাংশই।

যদিও কোনও রকম কোন্দলের কথা অস্বীকার করেছেন জেলা সভাপতি ভি শিবদাসন। তবে সেই সঙ্গে তাঁর সংযোজন, ‘‘রবিবারের মিছিলে সর্বস্তরের নেতৃত্বকে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কোনও ভাবেই যেন বিরোধীদের কাছে আমাদের অনৈক্যের বার্তা না যায়।’’ তৃণমূল সূত্রের খবর, গণ সংগঠনগুলির জেলা ও ব্লক সভাপতিদেরও রবিবারের কর্মসূচিকে সফল করার নির্দেশ দেওয়া হয়েছে।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

মঙ্গলবার বিকেল থেকেই দেখা গিয়েছে, লোকসভা কেন্দ্রের নানা প্রান্তে দেওয়াল লিখন, হোর্ডিং, ব্যানার টাঙানোর কাজ চলছে। দেওয়াল লিখতে দেখা গিয়েছে আসানসোল পুরসভার মেয়র জিতেন্দ্র তিওয়ারিকে। তিনি বলেন, ‘‘প্রার্থীর অপেক্ষায় বসে না থেকে বুধবার সকাল ও বিকেলে একাধিক সভা হয়ে গিয়েছে।’’ বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়, কুলটির বিধায়ক উজ্জ্বল চট্টোপাধ্যায়েরাও বলেছেন, ‘‘শুক্রবারের মধ্যে দেওয়াল লিখন শেষ হবে। রবিবারের কর্মসূচিকে সামনে রেখে শনিবার দিনভর এলাকাভিত্তিক ছোট ছোট প্রচার করা হবে।’’

ফ্লেক্স বাঁধতে বাঁধতেই এক তৃণমূল কর্মী বলেন, ‘‘এখন শুধু অপেক্ষা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন