Baji

রায়না-খণ্ডঘোষে অভিযান চালাচ্ছে পুলিশ, বাজেয়াপ্ত প্রচুর বাজি

পূর্ব বর্ধমানের রায়নায় ৪টি দোকানে অভিযান চালিয়ে মোট ৭২ কেজি বাজি বাজেয়াপ্ত করেছে পুলিশ। বাজি বিক্রির অভিযোগে ৪ জনকে গ্রেফতারও করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২০ ১৪:৫৯
Share:

রায়নায় বাজি উদ্ধারে পুলিশি অভিযান। নিজস্ব চিত্র।

দীপাবলির আগে বর্ধমান জুড়ে অবৈধ বাজি উদ্ধার অভিযান চালাচ্ছে জেলা পুলিশ। সোমবার অভিযান চালিয়ে শুধু রায়না এবং খণ্ডঘোষ থেকে উদ্ধার হয়েছে প্রায় ১০০ কেজি আতসবাজি। জানা গিয়েছে, ধৃত ব্যবসায়ীদের কাছে বাজি বিক্রির অনুমতিও ছিল না।

Advertisement

পূর্ব বর্ধমানের রায়নায় ৪টি দোকানে অভিযান চালিয়ে মোট ৭২ কেজি বাজি বাজেয়াপ্ত করেছে পুলিশ। বাজি বিক্রির অভিযোগে ৪ জনকে গ্রেফতারও করা হয়। ধৃতরা হলেন তন্ময় বসু, অর্ধেন্দু বসু, চিন্ময় বসু ও প্রকাশ বসু। সকলেরই বাড়ি রায়নার বোড়ো গ্রামে।

পুলিশ জানিয়েছে, তন্ময় তাঁর স্টেশনারি দোকানে প্রচুর পরিমাণ বাজি মজুত করে রেখেছিলেন। খবর পেয়ে সেখানে হানা দেয় পুলিশ। উদ্ধার হয় বিভিন্ন ধরনের প্রায় ১৬ কেজি বাজি। পাশেই চিন্ময়ের দোকানেও তল্লাশি চালিয়ে ১৭ কেজি বাজি উদ্ধার হয়। এর পর প্রকাশ এবং অর্ধেন্দুর দোকান থেকে যথাক্রমে প্রায় ১৯ ও ২০ কেজি বাজি উদ্ধার হয়েছে। বাজি উদ্ধার অভিযান চলে খণ্ডঘোষেও। খণ্ডঘোষ থানা এলাকার বোঁয়াইচণ্ডী গ্রামের দীপক অধিকারীকেও বাজি বিক্রির কোনও বৈধ কাগজপত্র না থাকায় গ্রেফতার করে পুলিশ।

Advertisement

সোমবার ধৃতদের বর্ধমান আদালতে পেশ করা হলে জামিন মঞ্জুর করেন সিজেএম সুজিত কুমার বন্দ্যোপাধ্যায়। পুলিশের তরফে উদ্ধার হওয়া বাজিগুলি নিষ্ক্রিয় করার জন্য আবেদন জানানো হয়। সিআইডির বোমা বিশেষজ্ঞদের দিয়ে বাজিগুলি নিষ্ক্রিয় করার নির্দেশ দেন বিচারক। জনবসতি থেকে অনেকটা দূরে সব ধরণের নিরাপত্তার ব্যবস্থা করে বাজি নিষ্ক্রিয় করতে হবে। পুরো প্রক্রিয়ার ভিডিয়ো রেকর্ডিং রাখার নির্দেশ দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন