‘তাড়া’-য় ডুবে মৃত্যু, বিক্ষোভ

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট জানায়, কালীপুজো ও দীপাবলিকে কেন্দ্র করে শহরের নানা এলাকায় জুয়া ঠেকাতে ব্যাপক অভিযান শুরু করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৮ ০১:০৬
Share:

আসানসোল দক্ষিণ থানায় বিক্ষোভ। নিজস্ব চিত্র

জুয়ার ঠেকে হানা দিয়েছিল পুলিশ। বুধবার গভীর রাতে আসানসোলের ঊষাগ্রামের ঘটনা। এলাকাবাসীর অভিযোগ, পুলিশের তাড়া খেয়ে স্থানীয় যুবক অখিলেশ পাসোয়ান (২৮) পুকুরে পড়ে যান। তাঁর মৃত্যু হয়। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট অভিযোগ অস্বীকার করেছে। যুবকের পরিবার বা অন্য কোনও তরফেও কোনও অভিযোগ দায়ের হয়নি।

Advertisement

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট জানায়, কালীপুজো ও দীপাবলিকে কেন্দ্র করে শহরের নানা এলাকায় জুয়া ঠেকাতে ব্যাপক অভিযান শুরু করা হয়েছে। পুলিশ জানায়, বুধবার মাঝরাতে গোপন সূত্রে খবর মেলে, আসানসোল দক্ষিণ থানার ঊষাগ্রামে একটি বড়সড় জুয়ার বোর্ড বসানো হয়েছে। পুলিশের দাবি, এলাকার বাসিন্দারাই খবর দিয়ে জানান, গত কয়েক দিন ধরে ওই জুয়ার ঠেককে কেন্দ্র করে এলাকায় গোলমাল বাধছে।

খবর পেয়ে পুলিশের একটি দল বুধবার গভীর রাতে ওই এলাকায় যায়। পুলিশ দেখেই ঠেকে যোগ দেওয়া লোকজন চম্পট দিতে শুরু করে। এলাকাবাসীর একাংশের অভিযোগ, ওই সময়ে পুলিশের তাড়া খেয়ে অখিলেশ ছুটে পালাতে গিয়ে পাশের একটি পুকুরে পড়ে যান। আরও অভিযোগ, বিষয়টি পুলিশের নজরে আনার পরেও অখিলেশকে পুকুর থেকে তোলার ব্যবস্থা করা হয়নি। উল্টে ওই অবস্থায় পুলিশ এলাকা থেকে চলে যায়।

Advertisement

পুলিশ এলাকা ছেড়ে যাওয়ার পরে এলাকাবাসীই অখিলেশকে উদ্ধার করে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে যান। সেখানে অখিলেশকে মৃত বলে জানান চিকিৎসকেরা। এর পরে ওই রাতেই আসানসোল দক্ষিণ থানায় পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন এলাকাবাসী। ঘটনার তদন্ত করা হবে, পুলিশের এই আশ্বাসে বিক্ষোভ ওঠে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার আসানসোল জেলা হাসপাতালে দেহটির ময়না-তদন্ত করানো হয়েছে। তবে এলাকাবাসীর অভিযোগ প্রসঙ্গে পুলিশ কমিশনারেটের এসিপি (‌সেন্ট্রাল) অলোক মিত্র বলেন, ‘‘জুয়ার ঠেকে অভিযান চালানো হলেও তাড়া খেয়ে কারও পুকুরে পড়ে যাওয়ার মতো ঘটনা ঘটেনি।’’ পুলিশ জানায়, যুবকের পরিবার বা এলাকাবাসীর কেউ কোথাও কোনও লিখিত অভিযোগও দায়ের করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন