Social Distancing

শহরে র‌্যালি, স্বাস্থ্যবিধি নিয়ে প্রশ্ন বিরোধীদের

র‌্যালির আয়োজন ঘিরে প্রশ্ন তুলেছেন বিরোধীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২০ ০১:৪৬
Share:

এই র‌্যালিতে যোগ দেওয়া অনেকেই ‘মাস্ক’ ও হেলমেট পরেননি বলে অভিযোগ। দুর্গাপুরের ডিসিএল মোড়ে। নিজস্ব চিত্র

রাষ্ট্রায়ত্ত সংস্থার বিলগ্নিকরণের কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে এবং বাংলার প্রতি বঞ্চনার অভিযোগ তুলে রবিবার দুর্গাপুরে মোটরবাইক র‌্যালি করল আইএনটিটিইউসি। করোনা-পরিস্থিতিতে র‌্যালির আয়োজন ঘিরে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। স্বাস্থ্যবিধি না মানারও অভিযোগ উঠেছে।

Advertisement

আইএনটিটিইউসি-র জেলা সভাপতি তথা দুর্গাপুর পশ্চিমের তৃণমূল ঘনিষ্ঠ কংগ্রেস বিধায়ক বিশ্বনাথ পাড়িয়ালের নেতৃত্বে এ দিন র‌্যালিটি কোকআভেন থানার গ্যামন ব্রিজ এলাকা থেকে বার হয়ে রাতুড়িয়া-অঙ্গদপুর শিল্পতালুক, মায়াবাজার পরিক্রমা করে শেষ হয় সিটি সেন্টারের চতুরঙ্গ ময়দানে। বিশ্বনাথবাবু বলেন, ‘‘একের পর এক রাষ্ট্রায়ত্ত সংস্থা বিক্রি করার চক্রান্ত করছে কেন্দ্রীয় সরকার। নানা ভাবে বাংলাকে বঞ্চনা করা হচ্ছে। পতাকার রং ভুলে সবাই মিলে এক হয়ে এক মঞ্চে কেন্দ্রের জনবিরোধী সিদ্ধান্তগুলির প্রতিবাদে আন্দোলন গড়ে তোলা দরকার।’’ র‌্যালিতে যোগ দেন কয়েকজন মেয়র পারিষদ, কাউন্সিলর ও তৃণমূলের নেতা।

এ দিকে, র‌্যালির আয়োজন ঘিরে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার বলেন, ‘‘তৃণমূলের জন্য কোনও নিয়ম নেই। নিয়ম বাকি সবার জন্য।’’ বিজেপি জেলা সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই বলেন, ‘‘বিরোধীদের সভা করতে হলে পুলিশের বহু বিধি-নিষেধ। অথচ তৃণমূল সব বিধি-নিষেধ উড়িয়ে মিছিল করে।’’ স্থানীয় বাসিন্দা এবং বিরোধীদের অভিযোগ, এ দিন মিছিলে যোগ দেওয়া বহু মোটরবাইক আরোহী হেলমেট পরেননি। অনেককেই ‘মাস্ক’-ও পরতে দেখা যায়নি। তবে বিশ্বনাথবাবুর দাবি, ‘‘নিয়ম মেনেই র‌্যালি হয়েছে।’’ কোনও প্রতিক্রিয়া জানাতে চাননি পুলিশ-প্রশাসনের কর্তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন