দুর্ঘটনায় যুবকের মৃত্যু, পুলিশের বিরুদ্ধে ক্ষোভ

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে দুর্গাপুরের রাঁচি কলোনির বাসিন্দা সোম মুর্মু (২২) ও গণেশ হাঁসদা একটি স্কুটিতে চড়ে কাঁকসায় এসেছিলেন। সকাল সাড়ে ১০টা নাগাদ দুর্গাপুরে ফিরছিলেন বাইপাসের সার্ভিস রোড ধরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁকসা শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৭ ০১:২১
Share:

রোষ: অবরোধ কাঁকসায়। রবিবার। নিজস্ব চিত্র

পথ দুর্ঘটনায় এক যুবকের মৃত্যুতে অশান্তি বাধল কাঁকসার হাসপাতাল মোড় এলাকায়। রবিবার সকালে ট্রেলারের ধাক্কায় মৃত্যু হয় এক স্কুটি আরোহীর। তোলা আদায়ে ব্যস্ত থাকায় পুলিশকর্মী ও সিভিক ভলান্টিয়ারদের একাংশ ট্র্যাফিক নিয়ন্ত্রণে নজর দেন না— এই অভিযোগে রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। ঘটনাস্থলের কাছে থাকা ট্র্যাফিক পুলিশের কিয়স্কটি ভাঙচুর করা হয়। পরে পুলিশ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে অবরোধ তোলে। ডিসিপি অভিষেক মোদী বলেন, ‘‘এলাকাবাসীর অভিযোগ খতিয়ে দেখা হবে।’’

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে দুর্গাপুরের রাঁচি কলোনির বাসিন্দা সোম মুর্মু (২২) ও গণেশ হাঁসদা একটি স্কুটিতে চড়ে কাঁকসায় এসেছিলেন। সকাল সাড়ে ১০টা নাগাদ দুর্গাপুরে ফিরছিলেন বাইপাসের সার্ভিস রোড ধরে। কাঁকসার দিক থেকে দুর্গাপুর যাওয়ার জন্য হাসপাতাল মোড়ের কাছে পানাগড়-দুবরাজপুর রাজ্য সড়ক পেরিয়ে ফের সার্ভিস রোড ধরে বাইপাসে উঠতে হয়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, সোম ও গণেশ রাজ্য সড়ক পার হওয়ার আগে স্কুটি নিয়ে দাঁড়িয়ে পড়েন। গণেশ কর্তব্যরত পুলিশকর্মীকে দুর্গাপুরে যাওয়ার রাস্তা জানতে যান। সোম স্কুটি নিয়ে সার্ভিস রোডের পাশে দাঁড়িয়ে ছিলেন। সেই সময়ে রাজ্য সড়ক থেকে একটি ট্রেলার দুর্গাপুর যাওয়ার জন্য সার্ভিস রোডের দিকে ঘোরে। রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা স্কুটি নিয়ে দাঁড়ানো সোমকে ধাক্কা মারে সেটি। পুলিশ সোমকে উদ্ধার করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠালে মৃত ঘোষণা
করা হয়।

Advertisement

দুর্ঘটনার পরেই এলাকার বাসিন্দারা রাস্তা অবরোধ করেন। তাঁদের অভিযোগ, রাস্তার এই অংশটি খুব বিপজ্জনক। বাইপাস থেকে বীরভূমগামী সব গাড়িই এই অংশ দিয়ে গিয়ে পানাগড়-দুবরাজপুর রাজ্য সড়কে ওঠে। অথচ, এখানে কর্তব্যরত ট্র্যাফিক পুলিশ ও সিভিক ভলান্টিয়াররা যান নিয়ন্ত্রণে বিশেষ নজর দেন না। উল্টে, তাঁদের অনেকে ট্রাক চালকদের কাছে তোলা আদায় করেন। ক্ষিপ্ত জনতা এ দিন ঘটনাস্থলের কাছে ট্র্যাফিক পুলিশের কিয়স্কটি ভাঙচুর করে। প্রায় আধ ঘণ্টা অবরোধ চলার পরে কাঁকসা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন