হুমকি ফোন, পুলিশের পাহারায় চলছে স্কুল

স্কুল সূত্রে জানা যায়, গত ২৩ এপ্রিল কেতুগ্রামের গঙ্গাটিকুরী অতীন্দ্রনাথ বিদ্যামন্দিরের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লক্ষ্মণ দাস বৈরাগ্যের কাছে একটি ফোন আসে। তাতে বলা হয়, ওই স্কুলের কোনও ছাত্রকে অপহরণ করা হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাটোয়া শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ০৮:০০
Share:

গঙ্গাটিকুরির স্কুলে পুলিশকর্মীদের টহল। নিজস্ব চিত্র

কয়েকদিন আগে উড়ো ফোনে ছাত্র অপহরণ করা হবে বলে হুমকি পেয়েছিলেন শিক্ষক। তারপর থেকে টানা পুলিশের নজরদারিতে চলছে কেতুগ্রামের গঙ্গাটিকুরীর স্কুল। আতঙ্কে শিক্ষক থেকে পড়ুয়ারা।

Advertisement

স্কুল সূত্রে জানা যায়, গত ২৩ এপ্রিল কেতুগ্রামের গঙ্গাটিকুরী অতীন্দ্রনাথ বিদ্যামন্দিরের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক লক্ষ্মণ দাস বৈরাগ্যের কাছে একটি ফোন আসে। তাতে বলা হয়, ওই স্কুলের কোনও ছাত্রকে অপহরণ করা হতে পারে। লক্ষ্মণবাবু জানান, বারবার জিজ্ঞাসা করা হলেও কোথা থেকে, কে ফোন করেছিলেন তা পরিষ্কার হয়নি। যদি কিছু অঘটন ঘটে এই আতঙ্কে ওই দিনই কেতুগ্রাম থানায় হুমকি ফোনের কথা লিখিত ভাবে জানান তিনি। পরের দিন থেকে প্রতিদিনই দু’জন করে সিভিক পুলিশ স্কুলের বাইরে পাহারায় রয়েছেন। ঘন্টাখানেক অন্তর স্কুল চত্বরে টহলও দিচ্ছেন তাঁরা। স্কুল চলাকালীন দিনে দু’বার থানা থেকেও আরও পুলিশকর্মীরা এসে স্কুল পরিদর্শন করে যাচ্ছেন। পড়ুয়ারাও এই ঘটনায় আতঙ্কে আছেন। শিক্ষকদের দাবি, শুক্রবার প্রার্থনার লাইনে পড়ুয়াদের বিষয়টি জানিয়ে সতর্ক করা হয়েছে। তাদের দল বেঁধে যাতায়াত করতেও বলা হয়েছে।

সাড়ে দশটায় সমস্ত পড়ুয়া স্কুলে যাওয়ার পরে তালাও ঝুলিয়ে দেওয়া হচ্ছে স্কুল গেটে। আবার বিকেল ৪টেয় তালা খুলছে। মাঝে কোনও পড়ুয়া স্কুলের বাইরে যেতে চাইলে অভিভাবকের সম্মতি নিয়ে তাদের পাঠানো হচ্ছে বলেও শিক্ষকদের দাবি। পুলিশ জানায়, ফোনটা কোথা থেকে এসেছিল তার খোঁজ শুরু হয়েছে। পড়ুয়াদের অযথা আতঙ্কিত হতেও বারণ করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন