বেহাল সার্ভিস রোডেই গাড়ি ছুটছে কাঁকসায়

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বীরভূম জেলা এবং কাঁকসা ব্লকের একাংশ থেকে বর্ধমান বা কলকাতার দিকে যাতায়াত করতে কাঁকসা মোড় থেকে ২ নম্বর জাতীয় সড়ক ধরতে হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৯ ০০:১০
Share:

২ নম্বর জাতীয় সড়কের সার্ভিস রোড। নিজস্ব চিত্র

বেহাল হয়ে পড়েছে কাঁকসায় জাতীয় সড়কের সার্ভিস রোড। ফলে, বিপাকে পড়ছে বীরভূম থেকে বর্ধমান, কলকাতাগামী যানবাহন। বিপদের ঝুঁকি নিয়েই চলছে যাতায়াত। অবিলম্বে সার্ভিস রোড মেরামতির দাবি জানিয়েছেন গাড়ি চালকেরা। জাতীয় সড়ক কর্তৃপক্ষের আশ্বাস, শীঘ্রই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বীরভূম জেলা এবং কাঁকসা ব্লকের একাংশ থেকে বর্ধমান বা কলকাতার দিকে যাতায়াত করতে কাঁকসা মোড় থেকে ২ নম্বর জাতীয় সড়ক ধরতে হয়। পানাগড়-দুবরাজপুর রাজ্য সড়ক দিয়ে আসার পরে সার্ভিস রোড ধরে জাতীয় সড়কে ওঠে গাড়িগুলি। বিভিন্ন গাড়ি চালকের অভিযোগ, বেশ কিছু দিন ধরে সার্ভিস রোড বেহাল হয়ে পড়ে রয়েছে। কোথাও রাস্তা বসে গিয়েছে। কোথাও তৈরি হয়েছে খানাখন্দ। তার উপর দিয়েই ছুটে চলেছে ভারী ট্রাক, যাত্রিবাহী বাস, মোটরবাইক-সহ নানা যানবাহন।

স্থানীয় সূত্রে জানা যায়, সম্প্রতি এক বার বেহাল জায়গাগুলিতে তাপ্পি দেওয়ার কাজ হয়েছে। কিন্তু সামান্য বৃষ্টি হতেই তা আবার আগের অবস্থায় ফিরে যাচ্ছে বলে যাত্রীদের অভিযোগ। যে কোনও সময়ে বিপদ ঘটতে পারে, আশঙ্কা চালক ও যাত্রীদের অনেকেরই।

Advertisement

ট্রাক চালক কল্লোল বক্সীর কথায়, ‘‘হেলেদুলে ট্রাক চলে এই সার্ভিস রোডে। খুব সাবধানে রাস্তার এই অংশটুকু পেরিয়ে যাই।’’ বাসযাত্রী মৌসুমী রায়, শুভজিৎ দে-রা বলেন, ‘‘যে কোনও দিন বড়সড় বিপদ ঘটতে পারে। জাতীয় সড়ক ঝাঁ চকচকে, অথচ তার নীচে সার্ভিস রোডের এমন অবস্থা দেখে মনে হয় যেন, প্রদীপের নীচেই অন্ধকার। যত তাড়াতাড়ি সম্ভব রাস্তাটি সারানো দরকার।’’

মোটরবাইক আরোহী তথা কাঁকসার বাসিন্দা রোহিত পালের বক্তব্য, ‘‘রাস্তার বাঁ দিক ঘেঁষে যাই। তবু রাস্তার খারাপ অংশ এড়াতে এক এক সময় ভারী ট্রাক, বাস যেন প্রায় গায়ের উপরে চলে আসে। এই রাস্তা না পেরোনো পর্যন্ত আতঙ্কে থাকি।’’

জাতীয় সড়ক কর্তৃপক্ষ অবশ্য জানান, কাঁকসা মোড় ছাড়া আরও দু’এক জায়গায় সার্ভিস রোড খারাপ হয়ে গিয়েছে। দ্রুত সব রাস্তা মেরামত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন