পার্ট ৩ পরীক্ষা পিছোনোর দাবিতে বিক্ষোভ ছাত্রীদের

স্নাতক স্তরে পার্ট ১ এবং পার্ট ২-এর রিভিউয়ের ফল প্রকাশিত না হওয়া পর্যম্ত পার্ট ৩ পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানালেন ছাত্রীরা। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ বিভিন্ন কলেজ থেকে আসা বেশ কিছু ছাত্রী উপাচার্যের সঙ্গে দেখা করতে রাজবাটি ক্যাম্পাসে যান। কিন্তু পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা তাঁদের বাধা দেন বলে অভিযোগ। ক্যাম্পাসে বসে বিক্ষোভ দেখাতেও শুরু করেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৫ ০২:৩৮
Share:

উপাচার্যের ঘরের সামনে চলছে বিক্ষোভ। —নিজস্ব চিত্র।

স্নাতক স্তরে পার্ট ১ এবং পার্ট ২-এর রিভিউয়ের ফল প্রকাশিত না হওয়া পর্যম্ত পার্ট ৩ পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানালেন ছাত্রীরা। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ বিভিন্ন কলেজ থেকে আসা বেশ কিছু ছাত্রী উপাচার্যের সঙ্গে দেখা করতে রাজবাটি ক্যাম্পাসে যান। কিন্তু পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা তাঁদের বাধা দেন বলে অভিযোগ। ক্যাম্পাসে বসে বিক্ষোভ দেখাতেও শুরু করেন তাঁরা। পুলিশ ওই ছাত্রছাত্রীদের বলে, পাঁচ জনের বেশি উপাচার্যের সঙ্গে দেখা করতে যাওয়া হবে না। কিন্তু ছাত্রছাত্রীরা দাবি করতে শুরু করেন, তাঁদের প্রত্যেকের উপাচার্যের সঙ্গে দেখা করা দরকার। প্রত্যেকেরই আলাদা করে কিছু বলার রয়েছে। শেষে বিকেল ৪টে নাগাদ পাঁচ জনের একটি প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে দেখা করেন।

Advertisement

ওই ছাত্রীরা উপাচার্যকে জানিয়েছেন, যদি পার্ট ১ ও পার্ট ২ পরীক্ষার রিভিউয়ের ফল প্রকাশ করা না হয়, তাহলে বিএ, বিএসসি এবং বিকম পার্ট ৩ পরীক্ষা পিছোতে হবে। নাহলে অনেক ছাত্রছাত্রী ওই পরীক্ষা বয়কট করবেন। উপাচার্য অবশ্য এই দাবিকে তেমন গুরুত্ব দেননি। তিনি প্রতিনিধিদের বলেন, “আলোচনা না করে কোনও মন্তব্য করা আমার পক্ষে সম্ভব নয়।’’ তবে তবে প্রতিনিধি দলটির তরফে স্বাতী মিত্র, রিয়া তা, জয়া শর্মা, সৌমি চট্টোপাধ্যায়েরা বলেন, “উপাচার্য আমাদের সমস্ত প্রশ্ন শোনেন। কিন্তু কাজে ব্যস্ত রয়েছেন বলে উত্তর দিতে চাননি। আমাদের চলে যেতেও বলেন।’’ তাঁদের আরও অভিযোগ, ‘‘এরপরে পরীক্ষা বিভাগে গিয়ে পরীক্ষা নিয়ামকের সঙ্গে দেখা করতে চাইলে গেলে এক আধিকারিক বের হয়ে আমাদের ধমকে তাড়িয়ে দেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন