দেড় মাস ‘নিখোঁজ’ কারখানার কর্তা, নেপথ্যে কি রানিগঞ্জের মহিলা?

এ যাবৎ নিখোঁজের কোনও খোঁজ মেলেনি বলে পরিবার জানিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৯ ০২:৪৩
Share:

প্রতীকী ছবি।

প্রায় দেড় মাস আগে কারখানায় কাজে গিয়েছিলেন। কিন্তু আর বাড়ি ফেরেননি ফরিদপুর (লাউদোহা) থানার ইছাপুর গ্রামের সুজিত বিশ্বাস। জামুড়িয়ায় একটি বেসরকারি কারখানার আধিকারিক সুজিতবাবু। তাঁর দাদা দীপকবাবু জামুড়িয়া থানায় নিখোঁজ ডায়েরি করেছেন। পরে কয়েক জনের নামে অভিযোগও দায়ের হয়েছে। কিন্তু এ যাবৎ নিখোঁজের কোনও খোঁজ মেলেনি বলে পরিবার জানিয়েছে।

Advertisement

পরিবার সূত্রে জানা যায়, সুজিতবাবু গত ২১ জানুয়ারি সকাল সাড়ে ৫টা থেকে নিখোঁজ। তিনি সপ্তাহের ছ’দিন কারখানার ‘গেস্ট হাউসে’ থাকতেন। ২০ জানুয়ারি রাতে তিনি গেস্ট হাউসেই ছিলেন। রাতে স্ত্রীর সঙ্গে মোবাইলে তাঁর কথাও হয়। পুলিশ সূত্রে জানা যায়, এর পরের দিন সকালে কাউকে কিছু না জানিয়ে সুজিতবাবু গেস্ট হাউস থেকে বেরিয়ে যান। মোবাইল বন্ধ থাকায় তাঁর সঙ্গে যোগাযোগ করা যায়নি, জানান পরিবারের সদস্যেরা। সম্ভাব্য সব জায়গায় খোঁজ নিয়েও কোনও সূত্র না মেলায় দীপকবাবু গত ২৪ জানুয়ারি জামুড়িয়া থানায় নিখোঁজ ডায়েরি করেন।

পরিবারের অভিযোগ, রানিগঞ্জের এক মহিলার সঙ্গে বিয়ের আগে সুজিতবাবুর ঘনিষ্ঠতা ছিল। সেই মহিলা ও তাঁর সঙ্গীরা সুজিতবাবুকে কোথাও নিয়ে চলে গিয়েছেন। থানায় ওই মহিলা ও তাঁর দুই সঙ্গীর বিরুদ্ধে লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে। পুলিশ জানায়, তদন্তে জানা গিয়েছে রানিগঞ্জের ওই মহিলার সঙ্গে সুজিতবাবুর এখনও যোগাযোগ রয়েছে। নিখোঁজ হওয়ার কয়েক দিন আগেও তাঁর সঙ্গে মোবাইলে কথা হয়েছে সুজিতবাবুর।

Advertisement

পুলিশ জানায়, আশপাশের সব থানায় খবর পাঠানো হয়েছে। কারখানায় খোঁজ নিয়ে সেখানে কোনও অশান্তির খবর মেলেনি। তাঁর নিখোঁজ হওয়ার পিছনে রানিগঞ্জের ওই মহিলার ভূমিকা আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। নেপথ্যে অন্য কোনও কারণ রয়েছে কি না, তা-ও তদন্ত করে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন