Suvendu Adhikari

শুভেন্দুর জনসভা স্থগিত বর্ধমানে, সভাস্থল নিয়ে জট, চাপান-উতোরে তৃণমূল ও বিজেপি

জায়গা নিয়ে জট। সে কারণেই বৃহস্পতিবার শুভেন্দুর সভাই স্থগিত হয়ে গেল বর্ধমানের দেওয়ানদিঘিতে। বিষয়টি নিয়ে তৃণমূলকে আক্রমণ করেছে বিজেপি। তৃণমূল যদিও অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৬:০১
Share:

বর্ধমানে শুভেন্দুর সভা স্থগিত। ফাইল চিত্র।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা বাতিল হয়ে গেল বর্ধমানে। জায়গা নিয়ে জটের কারণেই বৃহস্পতিবারের ওই সভা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে বিজেপি। বৃহস্পতিবার বর্ধমানের দেওয়ানদিঘিতে শুভেন্দুর জনসভা ছিল। বিষয়টি নিয়ে তৃণমূলের দিকেই অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। যদিও তৃণমূল সেই অভিযোগ খারিজ করেছে।

Advertisement

বিজেপি সূত্রে জানা গিয়েছে, প্রথমে ঠিক হয়েছিল ১৭ ডিসেম্বর হবে শুভেন্দুর সভা। কিন্তু পরে পিছিয়ে দেওয়া হয় সেই দিন। স্থির হয় ২২ ডিসেম্বর অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ বর্ধমানের দেওয়ানদিঘিতে হবে সভা। সেই অনুযায়ী প্ল্যাকার্ডও ছাপানো হয় বর্ধমান বিজেপির তরফে। কিন্তু বৃহস্পতিবার বিজেপি সূত্রে জানা যায়, ওই সভা স্থগিত হয়ে গিয়েছে। বর্ধমান উত্তরের মহকুমাশাসক তীর্থঙ্কর বিশ্বাস বলেন, ‘‘আমার কাছে সভার অনুমতির জন্য আবেদন করা হয়েছিল। আমি সভার অনুমোদন দিয়েছি।’’

শুভেন্দুর সভা স্থগিত হয়ে যাওয়া নিয়ে বিজেপির বর্ধমান জেলার সভাপতি অভিজিৎ তা বলেন, ‘‘আমাদের তরফে প্রথমে কলিগ্রাম, ভিটে, মির্জাপুর এবং পরে স্বস্তিপল্লিতে সভাস্থল ঠিক করা হয়েছিল। জমির মালিকরা প্রথমে সভা করার অনুমতি দিলেও পরে শাসকদলের হুমকিতে তাঁরা ভয় পেয়ে পিছিয়ে যান। আমরা জমির মালিকের কাছ থেকে অনুমতিপত্র নিয়ে আসার পরেও তৃণমূলের হুমকির জেরে ওই জমির মালিক পিছিয়ে গিয়েছেন।’’ তবে বিষয়টি নিয়ে আইনের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন ওই বিজেপি নেতা।

Advertisement

বিজেপির অভিযোগ নিয়ে বর্ধমান তৃণমূলের মুখপাত্র প্রসেনজিৎ দাস পাল্টা প্রশ্ন করেন, ‘‘বিজেপি সভা করবে, তৃণমূল তা আটকাতে যাবে কেন? মিথ্যা অভিযোগ করছে বিজেপি। আগে বিজেপি ঠিক করুক কোথায় ওদের সভা হবে। এক বার বলছে কলিগ্রামে হবে, আবার বলছে দেওয়ানদিঘিতে হবে। ওরা নিজেরাই জানে না কোথায় সভা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন