Mid Day Meal

চায়ের দোকানে উদ্ধার মিড ডে মিলের চাল-ডাল! ভাতারে দোকান মালিককে গ্রেফতার করল পুলিশ

অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সহায়িকা দেখতে পান ভাঁড়ার ঘরের দরজার তালা ভাঙা। সেখান থেকে ৫টি বস্তায় মজুত করে রাখা ১৫০ কেজি চাল এবং ১০০ কেজি ডাল এবং হাজিরা খাতা চুরি গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাতার শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ২৩:১২
Share:

মিড ডে মিলের চাল-ডাল চুরির অভিযোগে গ্রেফতার এক চায়ের দোকানি।  প্রতীকী ছবি।

চুরি গিয়েছিল অঙ্গনওয়াড়ি কেন্দ্রের মিড ডে মিলের চাল-ডাল। কচিকাঁচাদের জন্য মধ্যাহ্নভোজের কাঁচামাল মিলল এলাকারই এক চায়ের দোকানে। চুরির অভিযোগে গ্রেফতার হলেন ওই দোকানের মালিক। সোমবার এই ঘটনায় হইচই পূর্ব বর্ধমানের ভাতারে। ওই চায়ের দোকান থেকে মিড ডে মিলের চাল-ডাল তো বটেই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের হাজিরা খাতাও উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম সূর্য কুশমেটে। ভাতার থানার মাহাচান্দা এলাকায় তাঁর বাড়ি। বাড়ি থেকেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

রবিবার সকালে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে এসে সেখানকার সহায়িকা সেতারা বেগম দেখতে পান ভাঁড়ার ঘরের দরজার তালা ভাঙা। সেখান থেকে ৫টি বস্তায় মজুত করে রাখা প্রায় ১৫০ কেজি চাল এবং ৪টি বস্তায় রাখা ১০০ কেজি ডাল এবং হাজিরা খাতা চুরি গিয়েছে। সঙ্গে সঙ্গে পুলিশের দ্বারস্থ হন অঙ্গনওয়াড়ি কর্তৃপক্ষ।

Advertisement

অভিযোগ পেয়ে তদন্তে নেমে পুলিশ চুরি করা জিনিসপত্র উদ্ধার করে সূর্যর মাহাচান্দা পাওয়ার স্টেশনের কাছে একটি চায়ের দোকানে। দোকান অবশ্য বন্ধ ছিল। দোকানমালিককে ডেকে পাঠানো হয়। তিনি অবশ্য তখন গা ঢাকা দিয়েছেন। পরে তাঁর দোকান খুলিয়ে উদ্ধার হয় চুরি যাওয়া চাল-ডাল। খুঁজে খুঁজে পাকড়াও করা হয় সূর্যকে। সোমবার বর্ধমান সিজেএম আদালতে পেশ করা হলে অভিযুক্তকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন