ভোজ খেতে যাবেন শিক্ষকেরা, ছুটি স্কুল

স্কুল সূত্রে জানা যায়, দুপুর ১টায় আচমকা আসানসোলের খ্রিস্টান মিশনারি স্কুল ঊষাগ্রাম বয়েজ হাইস্কুলে ছুটি ঘোষণা করা হয়। খোঁজ নিয়ে জানা যায়,  পরিচালন সমিতির সভাপতির মেয়ের বিয়েতে শিক্ষকেরা দুপুরে খেতে যাবেন। তাই পড়াশোনা বন্ধ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৮ ০৮:৩০
Share:

প্রতীকী ছবি।

স্কুলের পরিচালন সমিতির সভাপতির মেয়ের বিয়ে। বিয়ের ভোজ খেতে শিক্ষকেরা যাবেন বলে শুক্রবার দুপুরে দ্বিতীয় পিরিয়ডের শেষে স্কুল ছুটি দিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠল আসানসোলের ঊষাগ্রাম উচ্চ মাধ্যমিক বয়েজ স্কুলে। বিষয়টি নিয়ে ক্ষোভপ্রকাশ করে জেলা শিক্ষা দফতরের আধিকারিকদের হস্তক্ষেপ করার দাবি জানিয়েছেন অভিভাবকেরা।

Advertisement

স্কুল সূত্রে জানা যায়, দুপুর ১টায় আচমকা আসানসোলের খ্রিস্টান মিশনারি স্কুল ঊষাগ্রাম বয়েজ হাইস্কুলে ছুটি ঘোষণা করা হয়। পড়ুয়ারা বাড়ি ফিরে যায়। কিন্তু আচমকা অসময়ে কেন স্কুল ছুটি, তা নিয়ে ধন্দে পড়েন অভিভাবকেরা। তাঁরা জানান, খোঁজ নিয়ে জানা যায়, পরিচালন সমিতির সভাপতির মেয়ের বিয়েতে শিক্ষকেরা দুপুরে খেতে যাবেন। তাই পড়াশোনা বন্ধ। এর পরে অভিভাবকদের একাংশ স্কুলে বিক্ষোভও দেখান। বিষয়টি নিয়ে স্কুলের টিচার ইনচার্জ সুকান্ত চৌধুরী বলেন, ‘‘এ বিষয়ে কোনও মন্তব্য করব না।’’ তবে স্কুল পরিচালন সমিতির সভাপতি মোজেস প্রসাদের দাবি, ‘‘মেয়ের বিয়ের ভোজের জন্য স্কুল ছুটি হয়নি। শুক্রবার তাঁরা সবাই ব্যাঙ্কে বেতন তুলতে গিয়েছিলেন। তাই ছুটি।’’ তবে অভিভাবকদের একাংশের দাবি, আগে কখনও বেতন তুলতে যাওয়ার জন্য ছুটি দেওয়া হয়নি। জেলা স্কুল পরিদর্শক অজয় পাল জানান, স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁকে ছুটির জন্য দুটি কারণ দেখানো হয়েছে। একটি শিক্ষকদের বেতন তুলতে যাওয়ার জন্য। অন্যটি, পরিচালন সমিতির সভাপতির মেয়ের বিয়েতে ভোজ খেতে যাবেন শিক্ষকেরা। অজয়বাবু বলেন, ‘‘এই দুই কারণে মাঝপথে স্কুল ছুটি দেওয়া যায় না। আমি স্কুলের টিচার ইনচার্জের কাছে সোমবারের মধ্যে রিপোর্ট
তলব করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন