আসানসোলে তৈরি সদর ক্রীড়া সংস্থা

আসানসোল সদর ক্রীড়া সংস্থার সম্পাদক অমল সরকার জানান, আসানসোল ও দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থা অনুমোদিত ক্লাবের প্রতিনিধিদের নিয়েই তৈরি হবে জেলা ক্রীড়া সংস্থা। ইতিমধ্যে সে বিষয়ে প্রাথমিক কাজকর্ম শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ২২ অগস্ট ২০১৭ ০৮:৩০
Share:

প্রস্তুতি: লিগের জন্য মাঠ তৈরি। নিজস্ব চিত্র

জেলা ক্রীড়া সংস্থা গঠনের প্রাথমিক পদক্ষেপ হিসেবে মহকুমা ক্রীড়া সংস্থা ভেঙে তৈরি করা হল আসানসোল সদর ক্রীড়া সংস্থা। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলা ক্রীড়া সংস্থা গড়তে হলে জেলা সদরে আগে একটি সদর ক্রীড়া সংস্থা গঠন করতে হয়। ১৪ অগস্ট আসানসোল মহকুমা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় সেই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। সেই সঙ্গে জেলা ক্রীড়া সংস্থা গঠনেরও প্রক্রিয়াও শুরু হয়েছে। কয়েক মাসের মধ্যেই তা তৈরি হয়ে যাবে বলে জেলা প্রশাসনের আশ্বাস।

Advertisement

আসানসোল সদর ক্রীড়া সংস্থার সম্পাদক অমল সরকার জানান, আসানসোল ও দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থা অনুমোদিত ক্লাবের প্রতিনিধিদের নিয়েই তৈরি হবে জেলা ক্রীড়া সংস্থা। ইতিমধ্যে সে বিষয়ে প্রাথমিক কাজকর্ম শুরু হয়েছে। সদর ক্রীড়া সংস্থার কার্যকরী সভাপতি তথা আসানসোলের অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) প্রলয় রায়চৌধুরী বলেন, ‘‘জেলা ক্রীড়া সংস্থা তৈরির আগে সরকারের অনুমোদন দরকার হয়। সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ করা হচ্ছে।’’ তিনি জানান, জেলা প্রশাসন দ্রুত সেই প্রক্রিয়া শেষ করবে। ইতিমধ্যে দুর্গাপুর মহকুমা ক্রীড়া সংস্থার সঙ্গেও এ বিষয়ে আলোচনা শুরু হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের সম্পাদক তাপস সরকার। তিনি বলেন, ‘‘জেলা ক্রীড়া সংস্থা তৈরির ব্যাপারে সদর ক্রীড়া সংস্থার ভূমিকা সবচেয়ে বেশি। সংস্থাটি দ্রুত তৈরি হওয়া বাঞ্ছনীয়।’’

সদর ক্রীড়া সংস্থা তৈরির পরেই আসানসোল ফুটবল লিগের প্রক্রিয়া শুরু হয়েছে। চলতি মাসের শেষ সপ্তাহ থেকে খেলা শুরু হবে। বিভিন্ন ক্লাবকেও সে কথা জানানো হয়েছে। জানা গিয়েছে, এ বার আসানসোল মহকুমায় সুপার ডিভিশন খেলবে ১৬টি দল। মহিলা ফুটবল লিগে ১৪টি, আদিবাসী ফুটবলে ৩০টি ও স্কুল ফুটবল ১৪টি দল খেলবে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জেলা ক্রীড়া সংস্থা গঠনের পরে কুলটিতে একটি নতুন জোনাল ক্রীড়া সংস্থা তৈরির পরিকল্পনা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন