জেলা জুড়ে প্রতিবাদ কর্মসূচি তৃণমূলের

দুর্গাপুরে এডিডিএ অফিসের সামনে দুর্গাপুর ২ ব্লক তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচির আয়োজন হয়। ডিএসপি টাউনশিপের চণ্ডীদাস বাজারেও প্রতিবাদ হয়। শুক্রবার জাতীয় সড়কের ধারে একটি শপিংমলের সামনে এ বিষয়ে দুর্গাপুর গণ সাংস্কৃতিক মঞ্চের তরফে গান-কবিতায় প্রতিবাদ জানানো হয়। এ দিন সাঁকতোড়িয়াতেও কালা দিবস পালন করে শাসকদল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৮ ০১:১৪
Share:

আসানসোলে বিক্ষোভ। নিজস্ব চিত্র

অসম-কাণ্ডের প্রতিবাদে শনিবার জেলা জুড়ে প্রতিবাদ কর্মসূচি পালন করল তৃণমূল।

Advertisement

আসানসোলের আশ্রম মোড় এলাকায় এ দিন তৃণমূল কালা দিবস পালন করে। দলের নেতা রবিউল ইসলামের নেতৃত্বে সকালে ওই এলাকায় প্রায় আধ ঘণ্টা জিটি রোড অবরোধও করা হয়। তৃণমূলের জামুড়িয়া ২ ব্লক কমিটি কার্যালয়ের সামনে প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। ছিলেন জামুড়়িয়া পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি উদিপ সিংহ। ব্লক সভাপতি মুকুল বন্দ্যোপাধ্যায় জানান, ব্লকের বিভিন্ন অঞ্চলে একই কর্মসূচি পালন করা হয়েছে। দুর্গাপুরে এডিডিএ অফিসের সামনে দুর্গাপুর ২ ব্লক তৃণমূলের পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচির আয়োজন হয়। ডিএসপি টাউনশিপের চণ্ডীদাস বাজারেও প্রতিবাদ হয়। শুক্রবার জাতীয় সড়কের ধারে একটি শপিংমলের সামনে এ বিষয়ে দুর্গাপুর গণ সাংস্কৃতিক মঞ্চের তরফে গান-কবিতায় প্রতিবাদ জানানো হয়। এ দিন সাঁকতোড়িয়াতেও কালা দিবস পালন করে শাসকদল।

কুলটি থানায় তৃণমূল যুব নেতা বিশ্বজিৎ মুখোপাধ্যায়ের নেতৃত্বে বিক্ষোভ দেখানো হয়। যুব নেতা বুম্বা চৌধুরীর দাবি, পাড়ায়-পাড়ায় গিয়ে তাঁরা বাসিন্দাদের অসমে নাগরিক পঞ্জির কুফল বোঝাবেন। নাগরিক পঞ্জি-কাণ্ডের প্রতিবাদে এ দিন কুলটিতে কর্মসূচি ছিল কংগ্রেসেরও।

Advertisement

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকি দেওয়ার অভিযোগে এ দিন জেলার নানা থানায় লিখিত ভাবে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয় দলের তরফে। বীরভূমের এক বিজেপি নেতার বিরুদ্ধে ওই হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে শুক্রবার। এ দিন দুর্গাপুর, রানিগঞ্জ-সহ নানা এলাকায় পুলিশে লিখিত অভিযোগ করা হয়। রানিগঞ্জ শহর তৃণমূল সভাপতি অলোক বসুর নেতৃত্বে কিছুক্ষণ খানা রোড অবরোধও করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন