Soham Chakraborty

দিলীপকে আক্রমণে দিলীপের ভাষা সোহমের মুখে! ঘোষের ‘দাম’ ঠিক করলেন তৃণমূলের ‘হিরো’

পঞ্চায়েত ভোটকে সামনে রেখে তৃণমূল কর্মী-সমর্থকদের ঐক্যবদ্ধ এবং সাবধানী হওয়ার বার্তা দেন সোহম। বলেন, ‘‘পঞ্চায়েত ভোটে বোমা, গুলিকে হাতিয়ার করবে বিজেপি।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁকসা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৯:২৯
Share:

দিলীপকে আক্রমণ সোহমের। —ফাইল চিত্র।

বাংলায় হিংসার রাজনীতি করছে বিজেপি। ভেদাভেদের রাজনীতি করছে তারা। কিন্তু তৃণমূলের ধৈর্যচ্যুতি হলে বাংলায় আর বিজেপি থাকবে না। এ ভাবেই গেরুয়া শিবিরকে নিশানা করলেন তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী। আর সেই সঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে বেনজির আক্রমণ করলেন বাংলা সিনেমার নায়ক।

Advertisement

রবিবার দুর্গাপুরের কাঁকসা থেকে চণ্ডীপুরের বিধায়কের হুঁশিয়ারি, ‘‘গণতন্ত্র আছে বলেই তোমরা মিটিং-মিছিল করতে পারছ। কোনও দিন যদি আমাদের ধৈর্যের বাঁধ ভাঙে এক দিন লাগবে... কোনও বিজেপি এই বাংলায় থাকবে না। কোনও সন্ত্রাসবাদীও বাংলায় থাকবে না।’’ পঞ্চায়েত ভোটকে সামনে রেখে তৃণমূল কর্মী-সমর্থকদের ঐক্যবদ্ধ এবং সাবধানী হওয়ার বার্তা দেন সোহম। তার পরেই তিনি আক্রমণ শানান দিলীপকে।

সোহমের কথায়, ‘‘দিলীপ ঘোষ দু’ টাকার গুন্ডা। ভয় পেয়েছে বলে তরোয়াল ধরেছে।’’ বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে কড়া ভাষায় আক্রমণ করে আক্রমণ করে বিজেপিকে হুঁশিয়ারি দেন তিনি। বলেন, ‘‘ওরা সাম্প্রদায়িক দল। অশুভ শক্তি। শুধু প্রচারে আসতে চায়। দিলীপ ঘোষ বলেছিলেন, ‘‘আমার হাতে তরোয়াল থাকলে, সবাই ভয় পাই। কিন্তু আদতে দিলীপ ঘোষ ভয় পেয়ে তরোয়াল ধরেছেন।’’ বিজেপিকে ‘অশিক্ষিতের দল’ বলে সোহমের সংযুক্তি, ‘‘সামনেই পঞ্চায়েত ভোট। সেখানেও বোমা, গুলিকে হাতিয়ার করবে বিজেপি। কিন্তু তৃণমূলের এক মাত্র ভরসা উন্নয়ন।’’ তিনি এ-ও বলেন, ‘‘ওদের হাতে অনেক শক্তি। ওদের আছে এজেন্সি। আমাদের হাতে আছে মানুষের জন্য উন্নয়ন এবং তাঁদের আশীর্বাদ।’’

Advertisement

প্রসঙ্গত, এক দিন আগে নিজের লোকসভা কেন্দ্রে গিয়ে তৃণমূলের বিক্ষোভের মুখে পড়ে মেজাজ হারিয়েছিলেন মেদিনীপুরের সাংসদ দিলীপ। তাঁকে ঘিরে ‘চোর’, ‘চোর’ স্লোগান উঠতে দিলীপ হাসতে হাসতে বলেছিলেন, ‘‘তোদের বুকে পা দেব রে।’’ এই মন্তব্যের সমালোচনা করে শাসক শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন