Fraud Case

ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে দুঃখ-ভাগ, ২২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগে গ্রেফতার হলেন তরুণী!

ফেসবুকে আলাপ থেকে বন্ধুত্ব। তার পর নিজের অসহায়তার কথা বলে যুবককে প্রায় ২২ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল এক তরুণীর বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ২২:২৮
Share:

কয়েক দফায় চন্দ্রাণীর দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২২ লক্ষ ২৭ হাজার টাকা পাঠান বলে শৌভিকের দাবি। —প্রতীকী চিত্র।

ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে ২২ লক্ষের বেশি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক তরুণীকে গ্রেফতার করল বর্ধমান সাইবার থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম চন্দ্রাণী পাল। বাঁকুড়ার কোতুলপুর থানার মেটাল সায়র এলাকায় তাঁর বাড়ি। সেখানকার পুলিশের সাহায্য নিয়ে রবিবার রাতে বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর মোবাইল। ধৃতকে সোমবার বর্ধমান সিজেএম আদালতে তোলা হলে ৩ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

Advertisement

পুলিশ জানিয়েছে, ভাতারের বাসিন্দা শৌভিক ঘোষের সঙ্গে কিছু দিন আগে ফেসবুকে আলাপ হয় চন্দ্রাণীর। নিজেকে অবিবাহিতা বলে পরিচয় দেন ওই মহিলা। মেসেঞ্জারে কথা বলতে বলতে নিজেদের ফোন নম্বর আদানপ্রদান করেন অভিযুক্ত এবং অভিযোগকারী। শুরু হয় হোয়াটসঅ্যাপে কথোপকথন। চন্দ্রাণী জানান, তাঁর বাবা-মা মারা গিয়েছেন। তিনি একাই বাড়িতে থাকেন। দাদুর বেশ কিছু সম্পত্তি রয়েছে। সেই সম্পত্তি অন্যেরা লিখিয়ে নেওয়ার জন্য তাঁর উপর চাপ সৃষ্টি করছেন। অভিযোগকারীর অভিযোগ, এই ভাবে তাঁর সহমর্মিতা পেতে নিজের অসহায় অবস্থার কথা তুলে ধরে কান্নাকাটি করেছেন চন্দ্রাণী। এ নিয়ে তাঁদের ফোনে কথোপকথন হয়। শৌভিককে অর্থসাহায্যের কথা বলেন চন্দ্রাণী। এর পর কয়েক দফায় চন্দ্রাণীর দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২২ লক্ষ ২৭ হাজার টাকা পাঠান বলে শৌভিকের দাবি।

শৌভিকের অভিযোগ, পরে তিনি বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। এ রকম কোনও ঘটনাই আসলে চন্দ্রাণীর জীবনে ঘটেনি। তিনি টাকা ফেরত চান। কিন্তু চন্দ্রাণী আর টাকা ফেরত দেননি। বাধ্য হয়ে সাইবার থানায় মামলা করেন তিনি। তদন্তে নেমে পুলিশ দু’টি অ্যাকাউন্টের তথ্য সংগ্রহ করে। শৌভিক যে পরিমাণ টাকা প্রতারণার অভিযোগ করেছেন, সে বিষয়ে নিশ্চিত হন তদন্তকারীরা। এর পরই চন্দ্রাণীকে গ্রেফতার করেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন