চোর সন্দেহে মার, ধৃত দুই

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এক কর্তার আবেদন, কোনও ক্ষেত্রে কিছু নিয়ে সন্দেহ হলে অভিযুক্তকে মারধর না করে যেন সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করেন বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর ও রানিগঞ্জ শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৭ ০০:১০
Share:

প্রতীকী ছবি।

শিল্পাঞ্চলের দু’জায়গায় চোর সন্দেহে মারধরের ঘটনা ঘটল বৃহস্পতিবার।

Advertisement

এ দিন মূক ও বধির এক যুবককে মারধরের ঘটনা ঘটে পানাগড় স্টেশন লাগোয়া এলাকায়। পরে পুলিশ গিয়ে দীপক চৌহান নামে ওই যুবককে উদ্ধার ও গ্রেফতার করে। ধৃতের বাড়ি, কাঁকসার রেল কলোনি এলাকায়। বাসিন্দাদের একাংশের দাবি, আরও তিন জন সঙ্গীর সঙ্গে দীপক এক জনের বাড়িতে ঢুকে চুরি করছিলেন। গ্যাস সিলিন্ডারের পিতলের যন্ত্রাংশ খোলার সময় বাড়ির মালিক টের পেয়ে দীপককে ধরে ফেলেন। বাকিরা চম্পট দেয়। পুলিশ জানায়, চুরির সঙ্গী কারা ছিল, তা জানতে দীপককে মারধর করেন বাসিন্দাদের একাংশ। তবে দীপক কথা বলতে পারেন না বলে পুলিশ জানায়। ওই যুবককে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করায় পুলিশ। প্রাথমিক চিকিৎসার পরে দুর্গাপুর আদালতে তোলা হয় দীপককে। পুলিশ জানায়, ওই যুবকের বিরুদ্ধে জামিনযোগ্য ধারাতেই মামলা করা হয়। এ দিন বিচারক জামিনের নির্দেশ দিলেও জামিনদার না মেলায় ওই যুবককে জেলে পাঠাতে হয়।

সাইকেল চোর সন্দেহে রানিগঞ্জের যাদব পাড়াতেও এক জনকে মারধর করা হয়েছে বলে অভিযোগ। পুলিশ জানায়, ধৃত শিবা বাল্মীকির বাড়ি হুচুক পাড়ায়। স্থানীয় গড়াইপাড়ার বাসিন্দা কামদেব ধাঙরের অভিযোগ, প্রায় এক সপ্তাহ আগে বাজার থেকে তাঁর সাইকেল চুরি যায়। তাঁর দাবি, বৃহস্পতিবার তিনি দেখেন, যাদবপাড়ায় গব্বর রায় নামে এক জনের বাড়়িতে সাইকেলটি রাখা। খোঁজ নিতে গিয়ে তিনি জানতে পারেন, ওই ব্যক্তির মায়ের কাছে সাইকেলটি কিছু টাকার বিনিময়ে রেখে গিয়েছেন শিবা। কামদেববাবু বলেন, “এর পরে ‘শলাপরামর্শ করে’ শিবাকে ডেকে পাঠায় ও চলেও আসে।” অভিযোগ, তার পরেই এলাকার বাসিন্দাদের একাংশ ওই ব্যক্তিকে পাকড়াও করে মারধর করেন। পরে রানিগঞ্জ থানার পুলিশ গিয়ে ওই যুবককে উদ্ধার করে।

Advertisement

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এক কর্তার আবেদন, কোনও ক্ষেত্রে কিছু নিয়ে সন্দেহ হলে অভিযুক্তকে মারধর না করে যেন সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করেন বাসিন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement