বিজেপির সভা শেষে অশান্তি জামুড়িয়ায়

পোস্টার ছেঁড়া নিয়ে সংঘর্ষে জড়ালেন তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকেরা। জামুড়িয়ার কুনস্তরিয়া কোলিয়ারি এলাকায় সোমবার সন্ধ্যার এই ঘটনায় তাদের কয়েক জন জখম হয়েছে বলে দাবি করেছে দু’পক্ষই। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন জামুড়িয়ায় আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় নগরোন্নয়ন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র সভা ছিল। সেখান থেকে ফেরার পথে বিজেপি-র লোকজনের সঙ্গে গোলমাল বাধে তৃণমূল কর্মীদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

জামুড়িয়া শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৪ ০১:৫৩
Share:

পোস্টার ছেঁড়া নিয়ে সংঘর্ষে জড়ালেন তৃণমূল ও বিজেপি কর্মী-সমর্থকেরা। জামুড়িয়ার কুনস্তরিয়া কোলিয়ারি এলাকায় সোমবার সন্ধ্যার এই ঘটনায় তাদের কয়েক জন জখম হয়েছে বলে দাবি করেছে দু’পক্ষই।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন জামুড়িয়ায় আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় নগরোন্নয়ন প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র সভা ছিল। সেখান থেকে ফেরার পথে বিজেপি-র লোকজনের সঙ্গে গোলমাল বাধে তৃণমূল কর্মীদের। তৃণমূলের অভিযোগ, বিজেপি-র কর্মীরা প্রথমে তাদের কুনস্তরিয়া কোলিয়ারি শাখা অফিসের সামনে পোস্টার ছিঁড়ে দেয়। অফিসের ভিতরে বসে থাকা তৃণমূল কর্মীদের উদ্দেশে গালিগালাজও করে। তাদের কর্মীরা প্রতিবাদ করলে বিজেপি-র লোকজন অফিসের ভিতরে ঢুকে হামলা চালায় বলে অভিযোগ তৃণমূলের।

তৃণমূলের জেলা (শিল্পাঞ্চল) কার্যকরী সভাপতি ভি শিবদাসন দাবি করেন, “এই ঘটনায় আমাদের পাঁচ জন কর্মী আহত হয়েছেন।” দলে ভারী হওয়ার সঙ্গে-সঙ্গে বিজেপি-র বিরুদ্ধে হামলা চালানোর অভিযোগ উঠছে রাজ্যের বিভিন্ন জায়গায়। বীরভূমের পাড়ুইতেও গ্রাম দখলে বহিরাগতদের নিয়ে চড়াও হওয়ার আঙুল উঠেছে তাদের বিরুদ্ধে। সেই প্রসঙ্গ টেনে এ দিন তৃণমূল নেতা শিবদাসনের বক্তব্য, “ওরা রাজ্যের বিভিন্ন জায়গায় বিনা প্ররোচনয়া আমাদের কর্মীদের উপরে হামলা চালাচ্ছে। পুলিশকে নিরপেক্ষ ভাবে তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নিতে অনুরোধ করেছি।”

Advertisement

বিজেপি যদিও কুনস্তরিয়ায় তাদের বিরুদ্ধে ওঠা হামলার নালিশ মানতে চায়নি। তাদের পাল্টা দাবি, বাবুলের সভা থেকে ফেরার সময়ে তৃণমূলের অফিস থেকে বেরিয়ে এসে কিছু লোকজন বিজেপি কর্মীদেরই মারধর করেছে। দলের জামুড়িয়া ব্লক সভাপতি মৃণালকান্তি ঘোষের অভিযোগ, “সম্পূর্ণ বিনা প্ররোচনায় আমাদের কর্মীদের উপরে চড়াও হয়েছে তৃণমূল। তাতে আমাদের পাঁচ জন জখম হয়েছেন।”

সংঘর্ষের ঘটনায় আহত কেউ অবশ্য হাসপাতালে ভর্তি হননি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তৃণমূলের তরফে জামুড়িয়ার কেন্দা ফাঁড়িতে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। সেটির ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। তবে রাত পর্যন্ত বিজেপি-র তরফে পুলিশে কোনও অভিযোগ দায়ের করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন