খোঁজ মিলল পূর্বস্থলীতে

শিলিগুড়ি থেকে অপহৃত কিশোরী

নিউ জলপাইগুড়ি থেকে কিশোরীকে অপহরণ করে ফোনে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছিল। এই অভিযোগ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে পূর্বস্থলী থেকে সেই কিশোরীকে উদ্ধার করল পুলিশ। গ্রেফতার করা হল তিন জনকে। উদ্ধার হয়েছে একটি মোটরবাইক। এই ঘটনায় জড়িত সন্দেহে পূর্বস্থলীর আরও এক জনকে খোঁজা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি ও পূর্বস্থলী শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০১৫ ০২:৩১
Share:

নিউ জলপাইগুড়ি থেকে কিশোরীকে অপহরণ করে ফোনে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছিল। এই অভিযোগ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে পূর্বস্থলী থেকে সেই কিশোরীকে উদ্ধার করল পুলিশ। গ্রেফতার করা হল তিন জনকে। উদ্ধার হয়েছে একটি মোটরবাইক। এই ঘটনায় জড়িত সন্দেহে পূর্বস্থলীর আরও এক জনকে খোঁজা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিউ জলপাইগুড়ির এক ব্যবসায়ীর বছর ষোলোর মেয়ে মঙ্গলবার দুপুরে বাড়ি থেকে বেরিয়ে নিখোঁজ হয়ে যায়। মায়ের মোবাইল সঙ্গে নিয়ে বেরিয়েছিল সে। সেই রাতে পুলিশের কাছে নিখোঁজ ডায়েরি করেন বাড়ির লোকজন। পর দিন দুপুরে ওই মোবাইল থেকে একটি পুরুষ কণ্ঠ মেয়েটির বাবাকে ফোন করে হুমকি দেয়, এক লক্ষ টাকা না দিলে তাঁর মেয়েকে মেরে ফেলা হবে। কিছুক্ষণ পরে ফের ফোন করে জানানো হয়, ওই টাকা পৌঁছে দিতে হবে বর্ধমানে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে টাকা নিয়ে পৌঁছনোর জন্য প্রথমে কালনার দিকে যেতে বলা হয়। পরে পূর্বস্থলীর দিকে যেতে হবে বলে অপহরণকারীরা জানায়। নদিয়া লাগোয়া পূর্বস্থলীর জামালপুর এলাকায় একটি নির্দিষ্ট জায়গায় গিয়ে টাকা দিতে হবে বলে বাড়ির লোকজনকে জানায় তারা। সেই মতো পুলিশ ওই কিশোরীর আত্মীয় সেজে পৌঁছয়। আর সেখানে গিয়েই সংগ্রাম পাল, সাগর পাল, আখতার শেখ নামে ওই তিন জনকে ধরে ফেলে পুলিশ। তারা যে মোটরবাইকটি চড়ে এসেছিল, সেটিও বাজেয়াপ্ত করা হয়। ধৃতদের সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে একটি বাড়ি থেকে কিশোরীকে উদ্ধার করা হয়। যে বাড়িতে সে ছিল তার মালিকের ছেলে আনারুল ওরফে রকি শেখকে পুলিশ খুঁজছে। পুলিশ জানায়, ধৃতদের নাম। ওই যুবকদের কেউ মেয়েটিকে আগে থেকে চিনত কি না, তা পুলিশ খতিয়ে দেখছে।

Advertisement

এ দিন কিশোরীকে উদ্ধারের কথা শুনে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেব বলেন, “আমি অপহরণের অভিযোগ শোনার পর থেকে দুশ্চিন্তায় ছিলাম। পুলিশ যে ভাবে মেয়েটিকে উদ্ধার করে এনেছে তা প্রশংসনীয়।”

প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির নালিশ। মিড ডে মিল এবং উন্নয়ন খাতের টাকা নয়ছয়ের অভিযোগ তুলে প্রধান শিক্ষককে হেনস্থার অভিযোগে এক অভিভাবক গ্রেফতার, অন্যদিকে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত দাবি বিডিও অফিসে অভিভাবকদের বিক্ষোভে শিকেয় উঠল পঠনপাঠন। খানাকুল ১ ব্লকের সুলুট প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। বিডিও গোবিন্দ হালদার বলেন, “অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। স্কুলের স্বাভাবিক পঠনপাঠন যাতে বিঘ্নিত না হয় সে বিষয়ে গ্রামবাসীকে সতর্ক করা হয়েছে।” স্কুল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মাস দুয়েক ধরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ নিয়ে কয়েক বার মিটিং হলেও কোনও সুরাহা হয়নি। গত সোমবার ফের মিটিং হয়। কিন্তু সেখানেও মিড ডে মিল এবং উন্নয়ন খাতে খরচের কোনও হিসাব না পাওয়ার অভিযোগে প্রধান শিক্ষককে তালা বন্ধ করে হেনস্থা করা হয় বলে অভিযোগ।

ওই রাতেই প্রধান শিক্ষকের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রাতে শেখ হায়দার ওরফে খোকন মোল্লা নামে এক অভিভাবককে গ্রেফতার করে পুলিশ। বুধবার সকালে অভিভাবকদের তরফে বিডিওর কাছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়। অভিভাবকদের অভিযোগ প্রতিবার মিটিঙে প্রধান শিক্ষক বলেন, তিনি হিসাবের প্রয়োজনীয় কাগজপত্র আনতে ভুলে গিয়েছেন। সোমবার তারই প্রতিবাদ করা হয়েছিল। যদিও প্রধান শিক্ষক মানবেন্দ্র দলুই তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “কোনও দুর্নীতি হয়নি। যথাসময়ে হিসাব পেশ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন