অস্থায়ী থেকে স্থায়ী উপাচার্য-পদে বাসব

বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী উপাচার্য হিসেবে বছরখানেক কাজ করেছেন তিনি। সেই বাসব চৌধুরীকেই এ বার ওই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী উপাচার্য করা হল। ২০০৮ থেকে ২০১৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ছিলেন তিনি।

Advertisement
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৬ ০৩:১৩
Share:

বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ে অস্থায়ী উপাচার্য হিসেবে বছরখানেক কাজ করেছেন তিনি। সেই বাসব চৌধুরীকেই এ বার ওই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী উপাচার্য করা হল। ২০০৮ থেকে ২০১৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ছিলেন তিনি। গত সেপ্টেম্বরে ছ’মাসের জন্য বারাসত রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য হন বাসববাবু। ছ’মাস পরে সেই পদে তাঁর মেয়াদ বাড়ে আরও ছ’মাস। ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্য নিয়োগের জন্য সার্চ বা সন্ধান কমিটি গঠন করা হয়। সার্চ কমিটির দেওয়া তালিকা থেকেই তাঁর নাম চূড়ান্ত করা হয়েছে বলে শিক্ষা দফতর সূত্রের খবর। স্থায়ী উপাচার্য হিসেবে সোমবার সরকারি ভাবে তাঁর নাম ঘোষণা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন