উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বিজেপি-র

মুকুল রায় অবশ্য নোয়াপাড়ায় সেখানকার প্রাক্তন তৃণমূল বিধায়ক মঞ্জু বসুকে প্রার্থী করার চেষ্টা করেছিলেন। যে কারণে রবিবার বিজেপি নোয়াপাড়ায় মঞ্জুদেবীকেই প্রার্থী হিসাবে ঘোষণা করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ০২:৫১
Share:

প্রতীকী ছবি।

মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন বুধবার। তার ৪৮ ঘণ্টা আগে নোয়াপাড়া বিধানসভা এবং উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থীদের নাম ঘোষণা করল বিজেপি। দলের তরফে সোমবার জানানো হয়েছে, নোয়াপাড়ায় সন্দীপ বন্দ্যোপাধ্যায় এবং উলুবেড়িয়ায় অনুপম মল্লিক তাদের প্রার্থী। সন্দীপবাবু বিজেপি-র ব্যারাকপুর জেলা এবং অনুপমবাবু দলের হাওড়া গ্রামীণ জেলার সভাপতি। দলের রাজ্য নেতৃত্ব ওই দুই কেন্দ্রের জন্য এই দু’জনের নামই কেন্দ্রীয় নেতৃত্বের কাছে পাঠিয়েছিলেন।

Advertisement

মুকুল রায় অবশ্য নোয়াপাড়ায় সেখানকার প্রাক্তন তৃণমূল বিধায়ক মঞ্জু বসুকে প্রার্থী করার চেষ্টা করেছিলেন। যে কারণে রবিবার বিজেপি নোয়াপাড়ায় মঞ্জুদেবীকেই প্রার্থী হিসাবে ঘোষণা করে। কিন্তু তার পরেই ‘চাপ’-এর মুখে ভেঙে পড়ে মঞ্জুদেবী জানান, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা মেনেই চলবেন। বিজেপি-র একাংশের মতে, মঞ্জু বেঁকে বসায় মুখ পুড়ল মুকুলের।

রবিবার অবশ্য উলুবেড়িয়ার প্রার্থীর নাম ঘোষণা করেনি বিজেপি। সেখানে অনুপমের পাশাপাশিই মুম্বইয়ের এক গায়ক এবং এক প্রাক্তন পুলিশকর্তাকেও প্রার্থী করার চেষ্টা করেছিল তারা। আর মঞ্জুদেবীর পরে নোয়াপাড়ায় তাদের লক্ষ্য ছিল এক প্রাক্তন ফুটবলারকে প্রার্থী করা। কিন্তু সব চেষ্টা ব্যর্থ হওয়ায় দলের দুই জেলা সভাপতিকেই উলুবেড়িয়া এবং নোয়াপাড়ায় প্রার্থী করল বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন,‘‘মঞ্জুদেবী রাজি ছিলেন। কিন্তু তৃণমূলের সশস্ত্র হুমকির মুখে তিনি পিছিয়ে যান।’’ তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের পাল্টা জবাব, ‘‘কাঁচড়াপাড়ার চাটনিবাবুর গিমিকে কোনও কাজ হবে না। নোয়াপাড়ার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে রয়েছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন