Moloy Ghatak

মন্ত্রী মলয় ঘটককে আবার তলব ইডির, চলতি মাসেই দিল্লিতে ডাকা হয়েছে তাঁকে

চলতি মাসের তৃতীয় সপ্তাহে দিল্লিতে ইডির সদর দফতরে যেতে বলা হয়েছে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে। তবে ইডির দফতরে তিনি হাজিরা দেবেন কি না, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৪:৫০
Share:

রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। —ফাইল চিত্র।

কয়লা পাচারকাণ্ডে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে আবার তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। চলতি মাসের তৃতীয় সপ্তাহে দিল্লিতে ইডির সদর দফতরে যেতে বলা হয়েছে তাঁকে। তবে নির্দিষ্ট দিনে মলয় ইডির দফতরে হাজিরা দেবেন কি না, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Advertisement

এই প্রথম বার নয়, এর আগেও কয়লা পাচার তদন্তের জন্য ইডির দফতরে ডাকা হয়েছিল মন্ত্রীকে। পঞ্চায়েত ভোট রয়েছে বলে হাজিরা এড়িয়ে গিয়েছিলেন তিনি। ইডির কাছ থেকে আরও কিছুটা সময়ও চেয়েছিলেন মন্ত্রী। সূত্রের খবর, ইডির বহু বার তলবের পরেও দিল্লি যাননি মলয়।

গত বছরের সেপ্টেম্বর মাসে কলকাতা থেকে আসানসোলে মলয়ের একাধিক ঠিকানায় হানা দেয় সিবিআই। কলকাতার ডালহৌসির সরকারি আবাসনেও টানা জিজ্ঞাসাবাদ করা হয় মন্ত্রীকে। বেশ কয়েক জন ইসিএল আধিকারিকের গ্রেফতারির পর মলয়ের বিরুদ্ধে কয়লা পাচার কাণ্ড মামলার তদন্তে নামে সিবিআই। মলয় আদতে আসানসোলের বাসিন্দা এবং আসানসোল উত্তর কেন্দ্রের তৃণমূল বিধায়কও তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন