State news

কাকদ্বীপে পুড়িয়ে খুনের অভিযোগ সিপিএম কর্মী এবং তাঁর স্ত্রীকে

নামখানা ব্লকের বুধাখালি গ্রাম পঞ্চায়েত এলাকার দুই সক্রিয় সিপিএম কর্মী দেবু দাস এবং তাঁর স্ত্রী উষা দাসকে ঘুমন্ত অবস্থায় পুড়িয়ে মারার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

Advertisement
শেষ আপডেট: ১৪ মে ২০১৮ ০৯:০৬
Share:

দুই সক্রিয় সিপিএম কর্মীকে ঘুমন্ত অবস্থায় পুড়িয়ে মারার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। পড়ে রয়েছে মৃতদেহগুলি। —নিজস্ব চিত্র।

ভোটের আগের রাত থেকেই সন্ত্রাসের অভিযোগ এসেছে শাসক দলের বিরুদ্ধে। সবচেয়ে ভয়ঙ্কর অভিযোগটি দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ থেকে। নামখানা ব্লকের বুধাখালি গ্রাম পঞ্চায়েত এলাকার দুই সক্রিয় সিপিএম কর্মী দেবু দাস এবং তাঁর স্ত্রী উষা দাসকে ঘুমন্ত অবস্থায় পুড়িয়ে মারার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

Advertisement

অভিযোগ, রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ গ্রামে ঢোকে তৃণমূলের একদল দুষ্কৃতী বাহিনী। গ্রাম জুড়ে তাণ্ডব চালাতে চালতে তারা দেবু-উষাদের ঘরে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। ঝলসে মৃত্যু হয়েছে দু’জনেরই।

মৃত দম্পতির ছেলে দীপঙ্কর দাসের কথায়— বেশ কিছু দিন ধরেই তাঁদের উপর সিপিএম ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার চাপ আসছিল। ভোটে সিপিএমের হয়ে কাজ বন্ধ না করলে খুনের হুমকিও দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন: কোথাও বোমা, কোথাও গুলি, সন্ত্রাসের আবহেই ভোট শুরু

দম্পতির অগ্নিদগ্ধ মৃতদেহ আটকে বিক্ষোভ শুরে করেছে সিপিএম। ঘটনাস্থলে পৌঁছেছে কাকদ্বীপ থানার পুলিশ।

তৃণমূল অবশ্য এই পুড়িয়ে মারার অভিযোগ পুরোপুরি অস্বীকার করছে। তাঁদের দাবি, এই অগ্নিকাণ্ডের সঙ্গে তাঁদের কোনও যোগাযোগ নেই। হয় সর্ট-সার্কিট থেকে আগুন লেগেছে, নয়তো অন্য কেউ ঘরে আগুন দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন