মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা বাড়াল কমিশন

সকাল ১১টা থেকে ৩টে পর্যন্ত এসডিও ও বিডিও অফিসগুলিতে জমা নেওয়া হবে মনোনয়ন পত্র।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৮ ২২:২৬
Share:

আরও এক দিন মনোনয়নের সময়সীমা বাড়াল রাজ্য নির্বাচন কমিশন। মঙ্গলবারও মনোনয়ন পত্র জমা দেওয়া যাবে বলে কমিশন সূত্রে জানানো হয়েছে।

Advertisement

সকাল ১১টা থেকে বিকেল ৩টে পর্যন্ত এসডিও এবং বিডিও অফিসগুলিতে জমা নেওয়া হবে মনোনয়ন পত্র। সমস্ত জেলাশাসকের কাছে এই নির্দেশ পাঠিয়ে দেওয়া হয়েছে বলেও কমিশন সূত্রে খবর।

দলের প্রার্থীরা মনোনয়ন জমা দিতে পারছেন না, এই অভিযোগ তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য বিজেপি। তাদের আবেদন ছিল, মনোনয়ন পেশের সময়সীমা বাড়াতে হবে, অনলাইনে মনোনয়ন পেশের সুবিধা দিতে হবে, প্রার্থীদের নিরাপত্তা দিতে হবে ও কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করাতে হবে। বিজেপির সেই আশায় বড়সড় ধাক্কা লাগল সোমবারের রায়ের ফলে। বিচারপতি আর কে অগ্রবাল ও বিচারপতি অভয় মনোহর সাপ্রের বেঞ্চে বলে, ‘‘সর্বোচ্চ আদালত পঞ্চায়েত ভোটে হস্তক্ষেপ করবে না। তবে প্রার্থীরা যে কোনও প্রয়োজনে নির্বাচন কমিশনে যেতে পারেন।’’

Advertisement

আরও পড়ুন: তীব্র রক্তচক্ষু, তাণ্ডব: ভোটের আগেই প্রায় দখলে পঞ্চায়েতের সিংহভাগ

আরও পড়ুন: পঞ্চায়েত ভোটে হস্তক্ষেপ নয়, জানাল সুপ্রিম কোর্ট

এ দিনই অবশ্য শাসক দলের বাধার অভিযোগকে খানিক মান্যতা দিয়ে মনোনয়ন জমার শেষ দিন সোমবারের বদলে মঙ্গলবার ধার্য করেছে রাজ্য নির্বাচন কমিশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন