Bengal Panchayat Elections 2018

হামলা-হাঙ্গামা চলছেই, বোমা পড়ল সিপিএমের পার্টি অফিসে

পশ্চিম মেদিনীপুরের কেশিয়ারির কাঁড়ারোলে তৃণমূলের এক সক্রিয় কর্মীকে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করে বিজেপির কর্মী-সমর্থকরা। অন্তত তেমনটাই অভিযোগ উঠেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৮ ১৫:০৭
Share:

সিপিএমের পার্টি অফিসে বোমা মারার অভিযোগ। নিজস্ব চিত্র।

সোমবারই মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন। তার আগের দিনও হামলা-হাঙ্গামা থামার কোনও লক্ষণই দেখা গেল না। রবিবারও রাজ্যের বিভিন্ন জায়গায় বিরোধীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে শাসকদলের বিরুদ্ধে।

Advertisement

এ দিন সিপিএমের দলীয় কার্যালয়ে বোমার মারার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। বেলা ১টা নাগাদ ঘটনাটি ঘটে মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জে।

রঘুনাথগঞ্জের ২ নম্বর ব্লকের সাইদাপুরে দলীয় কার্যালয়ে জনা দশেক সিপিএম কর্মী বসেছিলেন। অভিযোগ, সে সময় তৃণমূলের কয়েক জন দুষ্কৃতী ওই কর্মীদের লক্ষ্য করে বোমা ছোড়ে। যদিও সেই বোমা লক্ষ্যভ্রষ্ট হয়ে কার্যালয়ের দেওয়ালে লাগে।

Advertisement

আরও পড়ুন: তৃণমূলের মনোনয়ন ৬৭৮টি, বিরোধী মোটে ২

বারুইপুরের বৃন্দাখালিতে এ দিন এক সিপিএম কর্মীকে গুলি করার অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। ওই ব্যক্তির পায়ে গুলি লাগে। তাঁকে বারুইপুর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহত কর্মীকে হাসপাতালে দেখতে গিয়েছিলেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তবে সিপিএমের অভিযোগকে খারিজ করে দেয় তৃণমূল।

বারুইপুরে গুলিবিদ্ধ সিপিএম কর্মী। ছবি: শশাঙ্ক মণ্ডল।

অন্য দিকে, পশ্চিম মেদিনীপুরের কেশিয়ারির কাঁড়ারোলে তৃণমূলের এক সক্রিয় কর্মীকে রাস্তায় ফেলে বেধড়ক মারধর করে বিজেপির কর্মী-সমর্থকরা। অন্তত তেমনটাই অভিযোগ উঠেছে।

ঘটনার সূত্রপাত শনিবার বিকেলে। তৃণমূলের কর্মীরা এক বিজেপি কর্মীর উপর চড়াও হয়ে ব্যাপক মারধর করে। ওই দিন রাতে হাট থেকে বাড়ি ফিরছিলেন তৃণমূলের কর্মী মনোরঞ্জন দে। অভিযোগ, সেই সময় বিজেপির বেশ কয়েক জন তাঁকে রাস্তায় ফেলে রড, লাঠি দিয়ে বেধড়ক মারধর করে। স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে কেশিয়ারি গ্রামীণ হাসপাতালে ভর্তি করান। তবে এই হামলার অভিযোগ অস্বীকার করেছে বিজেপি।

শনিবার রাতে হুগলির ব্যান্ডেলে এক বিজেপি কর্মীর বাড়িতে ভাঙচুর চালোনোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি প্রার্থী শ্যামবাবু সাউ মনোনয়ন পত্র জমা দেন সকালে। অভিযোগ, রাতের বেলায় তৃণমূলের কর্মীরা তাঁর বাড়িতে চড়াও হয়। তাঁর আধার কার্ড, ভোটার কার্ড কেড়ে নেওয়া হয়। ভাঙচুর চালানো হয় আরও এক বিজেপি কর্মী তারক পালের বাড়িতে।

আরও পড়ুন: এ বার শাসককে মারল বিরোধীরা

জাঙ্গিপাড়াতেও ব্যাপক গন্ডগোল হয় ওই দিন রাতে। জঙ্গলসুফিতে তৃণমূলের পার্টি অফিসে ভাঙচুর চালায় এক দল দুষ্কৃতী। পার্টি অফিসের পাশেই এক তৃণমূল নেতার বাড়ি রয়েছে। অভিযোগ, বাইরে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে ভাঙচুর চালায় ওই দুষ্কৃতীরা। এই ঘটনা কারা ঘটিয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। যদিও স্থানীয় সূত্রের একাংশের দাবি, এটা তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জের। ঘটনাস্থল থেকে কয়েকটি তাজা বোমাও উদ্ধার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন