সিঙ্ঘভিকে জুতো ছুড়ল কংগ্রেস

কলকাতায় একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন সিঙ্ঘভি। সেখানে ঢোকার মুখে তাঁকে কালো পতাকা দেখিয়ে ‘গো ব্যাক’ বলতে থাকেন যুব কংগ্রেস কর্মীরা। তাঁর গাড়ি লক্ষ্য করে জুতোও ছোড়েন তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৮ ০৩:৪০
Share:

অভিষেক মনু সিঙ্ঘভি। —ফাইল চিত্র।

তাঁর মতো ‘বিশ্বাসঘাতকে’র জন্য জুতোর মালা অপেক্ষা করে রয়েছে বলে শুক্রবারই মন্তব্য করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। শনিবার সেই সাংসদ অভিষেক মনু সিঙ্ঘভির গাড়িতে জুতো ছুড়েই মারল যুব কংগ্রেস।

Advertisement

কলকাতায় একটি অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন সিঙ্ঘভি। সেখানে ঢোকার মুখে তাঁকে কালো পতাকা দেখিয়ে ‘গো ব্যাক’ বলতে থাকেন যুব কংগ্রেস কর্মীরা। তাঁর গাড়ি লক্ষ্য করে জুতোও ছোড়েন তারা। তবে পুলিশি নিরাপত্তায় নিরাপদেই অনুষ্ঠানে ঢুকে যান সিঙ্ঘভি। শাসক তৃণমূলের হাতে জেলায় জেলায় মনোনয়ন জমা দিতে কংগ্রেস কর্মীরা বাধা পাচ্ছেন, রক্তাক্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে তৃণমূলের হয়ে সিঙ্ঘভি কেন সুপ্রিম কোর্টে লড়ছেন, তা নিয়ে কংগ্রেস কর্মীদের মনে ক্ষোভ। বিক্ষোভকারীদের কয়েক জনকে সঙ্গে সঙ্গে পুলিশ গ্রেফতার করেছে। কর্মীদের ক্ষোভের কথা শুনে সিঙ্ঘভি বলেছেন, ‘‘বাংলার কর্মীদের হয়তো খারাপ লেগেছে। কিন্তু অধীর যে একই বিষয়ে মামলা করেছে, জানতাম না। সুপ্রিম কোর্টে আবেদন করেছিল বিজেপি। আমি বিজেপির বিরুদ্ধে সওয়ালে রাজি হয়েছিলাম।’’

আগামী দিনে এ ধরনের মামলা হাতে নেওয়ার আগে রাজ্য কংগ্রেসের সঙ্গে কথা বলতে সিঙঘভিকে সাংসদ প্রদীপ ভট্টাচার্য পরামর্শ দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন