Cryptocurrency crime

বিধাননগরের কল সেন্টারে বেআইনি কারবার, ৪৮ লক্ষ ক্রিপ্টোকারেন্সি বাজেয়াপ্ত করল পুলিশ

মাসখানেক আগে সাপুরজি হাউসিং কমপ্লেক্সের একটি কল সেন্টারে হানা দেন তদন্তকারীরা। সেখানে আন্তর্জাতিক কল সেন্টারের আড়ালে চলছিল বেআইনি কার্যকলাপ। ৫ জনকে গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:২৯
Share:

ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে বেআইনি কার্যকলাপের অভিযোগে গ্রেফতার পাঁচ জন। ফাইল ছবি।

ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে রমরমিয়ে চলছিল বেআইনি কারবার, কলকাতার উপকণ্ঠে বিধাননগরের কল সেন্টারে অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করল পুলিশ। সেই সঙ্গে ৪৮ লক্ষ টাকার ক্রিপ্টোকারেন্সি বাজেয়াপ্ত করা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মাসখানেক আগে সাপুরজি হাউসিং কমপ্লেক্সের একটি কল সেন্টারে হানা দেন তদন্তকারীরা। সেখানে আন্তর্জাতিক কল সেন্টারের আড়ালে চলছিল বেআইনি কার্যকলাপ। টেকনো সিটি থানার পুলিশের অভিযানে তা প্রকাশ্যে আসে। ৫ জনকে গ্রেফতার করা হয়।

ধৃতেরা হলেন, নারায়ণপুরের বাসিন্দা রোহিত শর্মা। তাঁর বয়স ২৬ বছর। নারকেলডাঙার বাসিন্দা মহম্মদ জাহিদ হোসেন। এ ছাড়াও আরও ৩ জন ধরা পড়েছেন পুলিশের জালে।

Advertisement

তদন্তে পুলিশ জানতে পারে, কল সেন্টারের ক্রিয়াকলাপের আড়ালে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে টাকা লেনদেন করা হচ্ছিল। ওই টাকা বেআইনি কাজে লাগানো হচ্ছিল। টেকনো সিটি থানার পুলিশ এর পর বাইনারি এক্সচেঞ্জের সঙ্গে যোগাযোগ করে টাকা বাজেয়াপ্ত করার ব্যবস্থা করে। মোট ৩টি অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করা হয়েছে। এই ৩টি অ্যাকাউন্টে মোট টাকার পরিমাণ ছিল প্রায় ৪৮ লক্ষ।

এই টাকা যথাস্থানে ফিরিয়ে দেওয়ার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ করছে পুলিশ। পাশাপাশি, এই ধরনের অন্য অ্যাকাউন্টগুলির সন্ধান পেতেও মরিয়া তারা। ধৃতদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে বেআইনি কাজের বিষয়ে আরও তথ্য সংগ্রহ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন