আজ জরুরি তলব সব ডিআই-কে

সকাল সাড়ে ১০টা থেকে তাঁদের সঙ্গে বৈঠক করবেন দফতরের কর্তারা। দীর্ঘদিনের প্রথা ভেঙে বৈঠকের আলোচ্য সম্পর্কে কিছুই বলা হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৬:০৪
Share:

—ফাইল চিত্র।

উত্তর দিনাজপুরের ইসলামপুর দাড়িভিট হাইস্কুলে গোলমালের ঘটনায় ডিস্ট্রিক্ট ইনস্পেক্টর (ডিআই) বা জেলা স্কুল পরিদর্শক (মাধ্যমিক)-এর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। ইতিমধ্যে তাঁকে সাসপেন্ডও করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এরই মধ্যে আজ, সোমবার রাজ্যের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের সব স্কুল পরিদর্শককে জরুরি ভিত্তিতে তলব করেছে স্কুলশিক্ষা দফতর। সকাল সাড়ে ১০টা থেকে তাঁদের সঙ্গে বৈঠক করবেন দফতরের কর্তারা। দীর্ঘদিনের প্রথা ভেঙে বৈঠকের আলোচ্য সম্পর্কে কিছুই বলা হয়নি। শিক্ষা শিবিরের ধারণা, ইসলামপুর কাণ্ডে ডিআইয়ের ভূমিকা নিয়ে আলোচনা হতে পারে। স্কুলশিক্ষা দফতরের বক্তব্য, ওই স্কুলে যে-ভাবে সহশিক্ষক পদের ‘কনভার্সন’ বা রূপান্তর করা হয়েছে, সেটা ঠিক হয়নি। দফতর এই বিষয়ে কিছুই জানত না। ডিআইদের কাজকর্ম নিয়ে দফতরের কর্তারা কড়া বার্তা দিতে পারেন বলে শিক্ষা শিবিরের ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন