BJP

বিজেপির জোড়া বিক্ষোভ, গ্রেফতার

লকডাউনের মধ্যেও বেসরকারি স্কুলে যথেচ্ছ ফি বৃদ্ধির প্রতিবাদে এ দিনই বিকাশ ভবনের কাছে সমাবেশ করে বিজেপির শিক্ষক সেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২০ ০৫:১৩
Share:

প্রতীকী ছবি।

বিজেপি কর্মীদের উপর থেকে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে সোমবার ডিসি (ইএসডি)-র দফতর ঘেরাও কর্মসূচি থেকে গ্রেফতার হলেন দলের যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খান এবং রাজ্য দলের সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তাঁদের লালবাজারে নিয়ে যাওয়া হয়। সায়ন্তনের অভিযোগ, গত বৃহস্পতিবার হেদুয়ার কাছে সানি সিংহ এবং যশ বিনানি নামে দুই এবিভিপি কর্মীর উপরে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা করে। তৃণমূল অবশ্য অভিযোগ অস্বীকার করেছিল। তবে বিজেপির অভিযোগ, হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বদলে পুলিশ আক্রান্তদের বিরুদ্ধেই মিথ্যা মামলা দিয়েছে। বিজেপিকে আটকাতে রাজ্যের সর্বত্রই দলীয় কর্মীদের বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ দেওয়া হচ্ছে। তার প্রতিবাদেই এ দিন ডিসি (ইএসডি)-র দফতরে ঘেরাও কর্মসূচি নেওয়া হয়েছিল। কিন্তু কর্মসূচি শুরুর আগেই তাঁদের গ্রেফতার করা হয়।

Advertisement

অন্য দিকে, লকডাউনের মধ্যেও বেসরকারি স্কুলে যথেচ্ছ ফি বৃদ্ধির প্রতিবাদে এ দিনই বিকাশ ভবনের কাছে সমাবেশ করে বিজেপির শিক্ষক সেল। বেসরকারি স্কুলগুলির ফি নিয়ন্ত্রণে রাজ্য সরকারি নজরদারির দাবিতে সেখানে সরব হন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক তথা সাংসদ লকেট চট্টোপাধ্যায় এবং সায়ন্তন। শিক্ষামন্ত্রীর দফতরে দাবিপত্রও জমা দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন