TMC

বিজেপির ‘কাটমানি’ মিছিলে তৃণমূলের হামলার অভিযোগ, রণক্ষেত্র গোবরডাঙা

পুর ভবনের কাছে মিছিল পৌঁছতে পুলিশ সেখানে তাঁদের আটকায়। শান্তিপূর্ণ এই মিছিলে লাঠিচার্জ করা হয়েছে বলেও তাঁদের অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৯ ১৯:৪৯
Share:

বিজেপিকর্মীদের সঙ্গে পুলিশের ধ্বস্তাধস্তি গোবরডাঙায়। ছবি: নিজস্ব চিত্র।

বিজেপির মিছিলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের হামলার অভিযোগে রণক্ষেত্র হল উত্তর ২৪ পরগনার গোবরডাঙা। পুলিশের বিরুদ্ধেও মিছিলে লাঠিচার্জের অভিযোগে সরব হয়েছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। যারা এই হামলার ঘটনা ঘটিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে, আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিজেপি।

Advertisement

শনিবার দুপুরে ‘কাটমানি’ ফেরত এবং গোবরডাঙা হাসপাতাল সম্পূর্ণ ভাবে চালু করার দাবিতে পুরপ্রধানের কাছে স্মারকলিপি জমা দিতে যাচ্ছিলেন বিজেপি সমর্থকেরা। তখনই এই হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ। অভিযোগ, কয়েকজন কাউন্সিলরের নেতৃত্বে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে। পুর ভবনের কাছে মিছিল পৌঁছতে পুলিশ সেখানে তাঁদের আটকায়। শান্তিপূর্ণ এই মিছিলে লাঠিচার্জ করা হয়েছে বলেও তাঁদের অভিযোগ। এমন কি মহিলা কর্মীদেরও মারধর করা হয়েছে বলে দাবি করছে বিজেপি।

গুমোট কাটিয়ে ঝেঁপে বৃষ্টি আসছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, সৌজন্যে ঘূর্ণাবর্ত

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিজেপি কর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করলে পুলিশ তাঁদের আটকায়। সেই সময় দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। জোর করে এগোতে গেলে পুলিশ লাঠিচার্জ করে। ছোড়া হয় কাঁদানে গ্যাসের সেল। বিজেপি সমর্থকের ছোড়া ইটের ঘায়ে আহত হন কয়েকজন পুলিশকর্মীও। তবে পুলিশ এই ঘটনায় লাঠিচার্জের বিষয়টি অস্বীকার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন