West Bengal Panchayat Election 2023

‘সরাসরি মুখ্যমন্ত্রী’ বন্ধ করতে কমিশনকে চিঠি বিজেপির! মুখ্যসচিবের বিরুদ্ধে পদক্ষেপের দাবি

বিজেপির অভিযোগ, ‘দিদিকে বলো’র মতো দলীয় কর্মসূচিতে তৃণমূলের তরফে যে নম্বর ব্যবহার করা হয়েছিল, পশ্চিমবঙ্গ সরকারের ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচিতেও সেই ফোন নম্বর ব্যবহার করা হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ১৯:০০
Share:

মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের ‘সরাসরি’ মুখ্য়মন্ত্রী কর্মসূচি বন্ধের দাবিতে বিজেপির চিঠি। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচি বন্ধ করার জন্য রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি পাঠাল বিজেপি। তাদের অভিযোগ, পঞ্চায়েত নির্বাচন ঘোষণা হওয়ার পরেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই সরকারি কর্মসূচি চালিয়ে গেলে তা ভোটারদের উপরে প্রভাব ফেলতে পারে।

Advertisement

এর পাশাপাশি, পঞ্চায়েত নির্বাচন ঘোষণার পরে রাজ্যের মুখ্যসচিব তৃণমূলের দলীর কর্মসূচি ‘দিদিকে বলো’তে ব্যবহৃত ফোন নম্বর সরকারি কর্মসূচি ‘সরাসরি মুখ্যমন্ত্রী’তে ব্যবহারে ছাড়পত্র দিয়েছেন অভিযোগ তুলেছে বিজেপি। মুখ্যসচিবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও দাবি তোলা হয়েছে বিজেপির তরফে। রাজ্য নির্বাচন কমিশনের দফতরে বিজেপির তরফে অভিযোগ জানাতে যান দলের নেতা শিশির বাজোরিয়া এবং আইনজীবী লোকনাথ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত, রবিবারই পশ্চিমবঙ্গ বিজেপির তরফে জানানো হয়েছিল, পঞ্চায়েত ভোট ঘোষণার পরেও আদর্শ নির্বাচনী আচরণবিধি ভেঙে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচি চালানো হচ্ছে। সাময়িক ভাবে ও কর্মসূচি বন্ধের দাবি করে সাংবাদিক বৈঠকে দলের নেতা জগন্নাথ চট্টোপাধ্যায় অভিযোগ করেন, অতীতে ‘দিদিকে বলো’র মতো দলীয় কর্মসূচিতে তৃণমূলের তরফে যে নম্বর ব্যবহার করা হয়েছিল, পশ্চিমবঙ্গ সরকারের ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচিতেও একই ফোন নম্বর ব্যবহার করা হচ্ছে।” তাঁর প্রশ্ন, “টেলিকম মন্ত্রকের তরফে দেশের প্রতিটি রাজ্যের মুখ্যমন্ত্রীর দফতরে অভিযোগ জানানোর জন্য একটি শুল্কহীন নম্বর বরাদ্দ করা হয়েছিল। তা সত্ত্বেও কেন অন্য নম্বর ব্যবহার করা হল?”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন