BJP: বাংলা বন্‌ধ ডাকল বিজেপি, রাজ্য জুড়ে ভোট-সন্ত্রাসের অভিযোগে সোমবার পথেও নামবে পদ্ম-শিবির

রবিবার রাজ্যে ১০৮ পুরসভায় ছিল নির্বাচন। দিনভর নানা অভিযোগ তুলেছে বিজেপি। ভোটগ্রহণ পর্ব শেষ হতে না হতেই বাংলা বন্‌ধের ডাক দিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১৭:২০
Share:

প্রতীকী চিত্র

সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলা বন্‌ধের ডাক দিল বিজেপি। রবিবার রাজ্যে ১০৮ পুরসভায় ছিল নির্বাচন। দিনভর নানা অভিযোগ তুলেছে বিজেপি। আর ভোটগ্রহণ পর্ব শেষ হতে না হতেই বাংলা বন্‌ধের ডাক দিল গেরুয়া শিবির। শুধু বন্‌ধ ডাকাই নয়, তা সফল করতে রাজ্যের সর্বত্র বিজেপি কর্মীরা পথে নামবেন বলেও গেরুয়া শিবিরের পক্ষে রবিবার জানানো হয়েছে। দিনের শেষে রাজ্য নির্বাচন কমিশনের দফতরেও যায় বিজেপি প্রতিনিধি দল। সেই দলে ছিলেন রাজ্য নেতা শিশির বাজোরিয়া, বিধায়ক অগ্নিমিত্রা পাল। চিঠি দিয়ে ১০৮ পুরসভার ভোটই বাতিলের দাবি জানিয়েছে বিজেপি।

Advertisement

রবিবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় দলের প্রার্থী, কর্মী, সমর্থকরা আক্রান্ত বলে অভিযোগ তুলে আসছিল বিজেপি। দুপুরে জানানো হয়, বিকেল ৪টের সময় একটি ভার্চুয়াল সাংবাদিক বৈঠক করা হবে। পরে সেটি পিছিয়ে বিকেল ৫টা করা হয়। তখনই অনুমান করা হয়েছিল, কোনও বড় ঘোষণা হতে পারে গেরুয়া শিবিরের পক্ষে। কারণ, এই সাংবাদিক বৈঠকে রাজ্য দফতরে হাজির ছিলেন দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য। সেই সঙ্গে বালুরঘাট থেকে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, খড়্গপুর থেকে সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ এবং কাঁথি থেকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ভার্চুয়াল মাধ্যমে সাংবাদিক বৈঠকে যোগ দেন। ভার্চুয়ালি ভাটপাড়া থেকে ছিলেন দলের সাংসদ অর্জুন সিংহ।

Advertisement

সাংবাদিক বৈঠকের শুরুতেই বিজেপি-র পক্ষে বিভিন্ন পুরসভা এলাকায় কী ভাবে দলের প্রার্থী ও কর্মীদের উপরে আক্রমণ হয়েছে, তার অভিযোগ তোলা হয়। বলা হয়, এর প্রেক্ষিতেই রাজ্যে সোমবার ১২ ঘণ্টার বন্‌ধের ডাক দেওয়া হয়েছে। গেরুয়া শিবিরের দাবি, শাসক তৃণমূল সোমবার গায়ের জোরে ভোট করিয়েছে। বহু জায়গায় ভোট লুঠ হয়েছে। বিজেপি-র অভিযোগ, পুলিশ কোথাও দর্শকের আচরণ করেছে কোথাও তৃণমূলকে সহযোগিতা করেছে। বিজেপি-র দাবি, ১০৮ পুরসভাতেই নির্বাচনের নামে প্রহসন হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন