BJP

BJP: বিধাননগর, আসানসোলে অশান্তির অভিযোগ, পুনর্নিবাচনের দাবিতে কমিশনে বিজেপি

বিধাননগরে ভোটগ্রহণের দিন হিংসার ঘটনা ঘটতে পারে, এমন আশঙ্কা করে কেন্দ্রীয় বাহিনী চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৪৭
Share:

ফাইল চিত্র।

বিরোধীদের আশঙ্কা সত্যি করে হিংসার বাতাবরণের মধ্যেই ভোট হয়েছে উত্তর ২৪ পরগনা বিধাননগর এবং পশ্চিম বর্ধমানের আসানসোলে। এমন অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিশনের কাছে ওই দুই পুরনিগমে ভোট বাতিলের দাবি জানাল বিজেপি।

Advertisement

বিধাননগরে ভোটগ্রহণের দিন হিংসার ঘটনা ঘটতে পারে, এমন আশঙ্কা করে কেন্দ্রীয় বাহিনী চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। ওই আবেদনের ভিত্তিতে বিধাননগরের ভোট হিংসামুক্ত রাখতে রাজ্য নির্বাচন কমিশনারকে ব্যক্তিগত ভাবে দায়বদ্ধও করেছিল উচ্চ আদালত। কিন্তু তার পরেও ওই দুই পুরনিগম থেকেই হিংসা, রিগিং, বুথ দখল, ভোটারদের প্রভাবিত করার মতো ঘটনা প্রকাশ্যে এসেছে বলে দাবি করা হয়েছে কমিশনকে দেওয়া বিজেপি-র চিঠিতে।

বিজেপি-র চিঠি

বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সই করা চিঠিতে আরও অভিযোগ, দুই পুরনিগমেই হিংসার ঘটনা ঘটেছে পুলিশের চোখের সামনে। পুলিশ সেখানে নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। বিজেপি-র আরও অভিযোগ, বিভিন্ন জায়গায় ‘ভুয়ো’ ভোটার ধরা পড়েছিল। কিন্তু পুলিশের সাহায্য নিয়েই তাঁরা পালাতে সক্ষম হয়েছেন। কমিশনের কাছে বিজেপি-র দাবি, এই পরিস্থিতিতে আসানসোল এবং বিধাননগর পুরনিগমের ভোটকে বাতিল করে পুনর্নিবাচন করা হোক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন