নেত্রীর আত্মহত্যা, ধৃত বিজেপি জেলা সভাপতি

বিজেপির অভিযোগ, জেলায় তাদের রুখতে তৃণমূল এই গ্রেফতার করিয়েছে। তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বুনিয়াদপুর শেষ আপডেট: ১৮ জুলাই ২০১৮ ০৫:০৩
Share:

প্রতীকী ছবি।

দলের এক নেত্রীকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে গ্রেফতার বিজেপি’র দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি শুভেন্দু সরকার। সোমবার রাতে বালুরঘাটের ট্যাঙ্ক মোড় থেকে গ্রেফতার করা হয় তাঁকে। যদিও বিজেপির অভিযোগ, জেলায় তাদের রুখতে তৃণমূল এই গ্রেফতার করিয়েছে। তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, গত ৪ জুন বুনিয়াদপুরের বাসিন্দা বিজেপির প্রাক্তন জেলা সহ সভাপতি মৌসুমি মজুমদার আত্মহত্যা করেন। মৌসুমির স্বামী প্রদীপ মজুমদার বংশীহারি থানায় শুভেন্দু-সহ পাঁচজনের নামে ৮ জুন লিখিত অভিযোগ করেন। মঙ্গলবার গঙ্গারামপুর মহকুমা আদালতের বিচারক তাঁকে তিনদিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। প্রদীপ জানিয়েছেন, গত অগস্টে বুনিয়াদপুর পুরসভা নির্বাচনে সামান্য ব্যবধানে হেরে যান মৌসুমি। কয়েকদিন পর দলীয় কার্যালয়ে শুভেন্দু পর্যালোচনা বৈঠকে বসেন। সেখানে মৌসুমি-শুভেন্দুর মধ্যে তর্কাতর্কি হয়। প্রদীপ জানান, বৈঠকে হাত ধরে টানায় মৌসুমি শুভেন্দুকে চড় মারেন।

তার পরেই মৌসুমি দল থেকে বহিষ্কৃত হন। প্রদীপের অভিযোগ, এর পর থেকেই তাঁর স্ত্রীকে হেনস্থা করতে থাকেন শুভেন্দু-সহ তাঁর ঘনিষ্ঠ নেতারা। মানসিক হেনস্থার জেরেই তিনি আত্মহত্যা করেন বলে অভিযোগ প্রদীপের।

Advertisement

কলকাতা হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন শুভেন্দু। বিজেপি সূত্রের খবর, সেই আবেদনের শুনানি আগামিকাল, বৃহস্পতিবার। তার আগেই পুলিশ শুভেন্দুকে গ্রেফতার করে। জেলার পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্ত করে গ্রেফতার করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন