‘ভুয়ো’ ভিডিও, ধৃত বিজেপি নেতা

তরুণ সেনগুপ্ত নামে আসানসোলের বিজেপি-র আইটি সেলের ওই নেতার বিরুদ্ধে ভুয়ো ভিডিও ছড়ানো ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অভিযোগ দায়ের করেছিল বীরভূম পুলিশ। মঙ্গলবার রাতে বাড়ি থেকে তাঁকে ধরে সিআইডি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সিউড়ি ও আসানসোল শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৭ ০৩:৪১
Share:

ছবি পিটিআই।

গুজরাতের দাঙ্গা-চিত্র বসিরহাটের ছবি বলে ‘সোশ্যাল মিডিয়া’য় ‘পোস্ট’ করায় অভিযোগ দায়ের হয়েছে দিল্লির বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে। এ বার উত্তরপ্রদেশের একটি ভিডিও বীরভূমের সিউড়ির ঘটনা দাবি করে ‘পোস্ট’ করার অভিযোগে ধরা হলো এ রাজ্যের এক বিজেপি নেতাকে। বুধবার ওই ঘটনা জেনে নূপুরের প্রতিক্রিয়া, ‘‘বিষয়টি বিচারাধীন। তাই মন্তব্য করব না।’’

Advertisement

তরুণ সেনগুপ্ত নামে আসানসোলের বিজেপি-র আইটি সেলের ওই নেতার বিরুদ্ধে ভুয়ো ভিডিও ছড়ানো ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অভিযোগ দায়ের করেছিল বীরভূম পুলিশ। মঙ্গলবার রাতে বাড়ি থেকে তাঁকে ধরে সিআইডি। বুধবার সিউড়ি আদালত ধৃতকে আট দিন সিআইডি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

আসানসোলের রাধানগর রোডে থাকেন পেষায় জ্যোতিষী বছর পঞ্চান্নর তরুণবাবু। স্থানীয় বিজেপি নেতৃত্ব জানান, প্রায় ষোলো বছর তিনি দলের সঙ্গে যুক্ত। গত ৯ এপ্রিল সিউড়িতে অনুমতি না থাকায় একটি ধর্মীয় মিছিল থামায় পুলিশ। তা নিয়ে অশান্তি হয়। সেখানে পুলিশের লাঠি চালানো নিয়ে ১৭ এপ্রিল তরুণবাবু ‘ফেসবুক’-এ একটি ‘ভিডিও পোস্ট’ করেন। তা নজরে পড়ায় ২৫ এপ্রিল সিউড়ির ওসি ( স্পেশ্যাল অপারেশন গ্রুপ) অসীম চক্রবর্তী সম্প্রীতি নষ্টের অভিযোগ দায়ের করেন। মামলাটির তদন্তভার নেয় সিআইডি। সিআইডি সূত্রের দাবি, তদন্তে তারা জেনেছে, ভিডিওটিতে দেখানো দৃশ্য আদতে উত্তরপ্রদেশের। একটি খবরের ‘পোর্টাল’-এর সঙ্গে যোগাযোগ করে সে ব্যাপারে নিশ্চিত হন গোয়েন্দারা। তরুণবাবুকে নোটিস পাঠানো হয়। তিনি জবাব দেননি। উল্টে, ৭ জুলাই সিউড়ি আদালতে আগাম জামিনের আবেদন করেন। তা মঞ্জুর হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement