BJP

Suvendu Adhikari: শুভেন্দু কি তৃণমূলে ফিরতে চান! জল্পনা নিয়ে প্রথম বার জবাব দিলেন বিরোধী দলনেতা

গত বুধবার তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ দাবি করেন, শুভেন্দু বিজেপি-তে থাকতে পারছেন না। দমবন্ধ হয়ে আসায় তৃণমূলে ফিরতে চাইছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ১৫:০৪
Share:

টুইটারে জবাব দিলেন শুভেন্দু। ফাইল চিত্র

তিনি তৃণমূলে ফিরতে চান, এ কথা সম্পূর্ণ মিথ্যা ও গুজব। শুক্রবার এমন দাবিই করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করে তিনি এই জল্পনাকে তৃণমূলের ‘রাজনৈতিক চমক’ বলে দাবি করেছেন।

Advertisement

গত বুধবার তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, ‘‘শুভেন্দু বিজেপি-তে থাকতে পারছেন না। তাঁর দমবন্ধ হয়ে আসছে। তাই তৃণমূলে ফিরতে চাইছেন বলেই আমরা খবর পেয়েছি। কারণ তাঁদের পরিবার বিজেপি-তে সম্মান পাচ্ছে না।’’ সে দিন শিলিগুড়িতে পুরভোটের প্রচারে গিয়েছিলেন শুভেন্দু। সেখানে এই বিষয়ে তাঁর মন্তব্য জানতে চাইলে শুভেন্দু সংবাদমাধ্যকে বলেছিলেন, ‘‘কোনও জেলখাটা আসামির কথার জবাব আমি দেব না।’’ তবে শুক্রবার তিনি জবাব দিলেন। এক নেটাগরিক এমন জল্পনা সত্যি কি না তা জানতে চান শুভেন্দুর কাছে। তার জবাবেই তিনি লিখেছেন, ‘ভুয়ো খবর। বিরোধীদের এই ধরনের সস্তা রাজনৈতিক চমককে উপেক্ষা করুন।’

প্রসঙ্গত, আসন্ন পুরসভা নির্বাচনে কাঁথি পুরসভার কোনও ওয়ার্ডেই শুভেন্দুর পরিবারের কাউকে প্রার্থী করেনি বিজেপি। এটা নিয়েই কটাক্ষ করেছিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল। বলেছিলেন, ‘‘অধিকারী পরিবারের কোনও সদস্যকেই বিজেপি মনোনয়ন দেয়নি। আদি বিজেপি-রা অধিকারীদের মেনে নেয়নি।’’ এর জবাবে বিজেপি-র তরফে দলের মুখপাত্র শমীক ভট্টাচার্য বুধবার বলেছিলেন, ‘‘অধিকারী পরিবার নিয়ে যত খুশি কুৎসা করুন, আমরা একটা বিষয়ে নিশ্চিত যে, কাঁথি পুরসভায় রেকর্ড জয় পাবে বিজেপি।’’ একই সঙ্গে শুভেন্দুর তৃণমূলে ফেরার ইচ্ছা প্রসঙ্গে কুণালের মন্তব্যের প্রেক্ষিতে শমীক বলেছিলেন, ‘‘হাস্যকর দাবি করেছেন। এর কোনও জবাব হয় না।’’

Advertisement

এ বার খোদ শুভেন্দু তৃণমূলে ফেরা নিয়ে কুণালের দাবি সরাসরি নাকচ করে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন