State News

আদালতের শর্তে মিছিল লকেটদের

কুমারগঞ্জে এক তরুণীকে ধর্ষণ করে খুনের ঘটনাকে সামনে রেখে রাজ্যে নারী নির্যাতনের প্রতিবাদ করল বিজেপির মহিলা মোর্চা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ০১:১৪
Share:

নারী নির্যাতনের প্রতিবাদে মিছিলে বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

রাজ্যে বেড়ে চলা নারী নির্যাতনের প্রতিবাদে শেষ পর্যন্ত কলকাতা হাইকোর্টের হস্তক্ষেপে শহরে মিছিল করল বিজেপির মহিলা মোর্চা। তবে আদালতের শুনানি শেষ হওয়ার আগেই নন্দন চত্বরে মিছিলের জন্য জড়ো হওয়া বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে ধস্তাধস্তি বাধল পুলিশের। গ্রেফতারও করা হল তাঁদের বেশ কয়েক জনকে। পরে নন্দন থেকে শুরু হয়ে বিড়লা তারামণ্ডল ঘুরে আবার নন্দন চত্বরে এসেই শেষ হয় মিছিল।

Advertisement

কুমারগঞ্জে এক তরুণীকে ধর্ষণ করে খুনের ঘটনাকে সামনে রেখে রাজ্যে নারী নির্যাতনের প্রতিবাদ জানাতে শুক্রবার নন্দন থেকে হাজরা পর্যন্ত মিছিল করতে চেয়েছিল বিজেপি। লালবাজার অনুমতি না দেওয়ায় বিজেপি আদালতের দ্বারস্থ হয়।

কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এ দিন রাজ্যের কাছে জানতে চান, পুলিশ মিছিলের অনুমতি না দেওয়ার কোনও কারণ জানায়নি। দুপুরের মধ্যে রাজ্যের বক্তব্য জানতে চান বিচারপতি। দুপুরে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল (এজি) আদালতে জানান, ভবানীপুরের যদুবাবুর বাজারে অন্য একটি রাজনৈতিক দলের সমাবেশ রয়েছে। আবার ধর্মতলায় অন্য একটি সংগঠনের সমাবেশ রয়েছে। এ জি প্রস্তাব দেন, বিজেপির মিছিল নন্দন, এক্সাইড মোড়, বিড়লা তারামণ্ডল হয়ে ফের নন্দনে গিয়ে শেষ হতে পারে। বিজেপির আইনজীবী স্মরজিৎ রায়চৌধুরী তাতে সম্মত হন।

Advertisement

আরও পড়ুন: মোদীকে অভ্যর্থনা জানানোর ভার পড়ল ফিরহাদ হাকিমের উপর

নারী নির্যাতনের প্রতিবাদে বিজেপির মহিলা মোর্চা। —নিজস্ব চিত্র।

মিছিলে ছিলেন বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়, দলের রাজ্য নেতা রাজু বন্দ্যোপাধ্যায়েরা। লকেট বলেন, ‘‘অন্য রাজ্যে ধর্ষণের ঘটনা ঘটলে মুখ্যমন্ত্রী বিরাট প্রতিবাদ করেন। কিন্তু মহিলা মুখ্যমন্ত্রীর রাজত্বে এই বাংলায় মহিলারা নিরাপদ নন। বিদ্বজ্জনেরাও নীরব। মহিলাদের নিরাপত্তার দাবিতে মিছিল করতে গেলে আমাদের আদালতে যেতে হয়!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন