Dudhkumar Mondal

Dudhkumar Mondal: দুধকুমারকে বুধবারই চিঠি দিতে পারে বিজেপি, জবাব দিতে প্রস্তুত বীরভূমের আদি নেতা

ফেসবুকে এবং সংবাদমাধ্যমের সামনে রাজ্য নেতৃত্বের সমালোচনা করার পরই কড়া বার্তা দিয়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১১:২৩
Share:

দুধকুমার মণ্ডল এবং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ফাইল চিত্র।

বীরভূমের বিজেপি নেতা দুধকুমার মণ্ডলকে কি কারণ দর্শানোর জন্য চিঠি দেবে দল? বিষয়টি নিয়ে গত দু’দিন ধরে দলের অন্দরেই আলোচনা চলেছে। দলের কেউ প্রকাশ্যে এ বিষয়ে মুখ না খুললেও বিজেপি সূত্রে জানা গিয়েছে, বুধবারই দুধকুমারকে চিঠি দিয়ে জবাব চাইতে পারে দল।

Advertisement

দুধকুমারকে চিঠি না দিয়ে কি মুখোমুখি কথা বলা যায়? এ নিয়ে দলের ঘনিষ্ঠ মহলেও নাকি আলোচনা হয়েছে। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার নাকি ঘনিষ্ঠদের কাছে বলেছেন, “পুরনো বা নতুন নেতার বিষয় নয়। যাঁরাই দলের শৃঙ্খলাভঙ্গ করবেন, তাঁদের বিরুদ্ধেই পদক্ষেপ করা হবে।”

তাঁকে চিঠি দেওয়া হলে জবাব দিতেও পুরোদস্তুর প্রস্তুত বলে ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন দুধকুমার। তাঁর কথায়, “এখনও চিঠি পাইনি। চিঠি পেলে জবাব দিতে প্রস্তুত।” প্রকাশ্যে দলবিরোধী মন্তব্য করার অভিযোগ উঠেছে বীরভূমের এই নেতার বিরুদ্ধে। ফেসবুকে এবং সংবাদমাধ্যমের সামনে রাজ্য নেতৃত্বের সমালোচনা করার পরই কড়া বার্তা দিয়েছিলেন রাজ্য সভাপতি সুকান্ত।

Advertisement

তার অব্যবহিত পরেই, দুধকুমারকে সতর্ক করার পাশাপাশি তাঁর কাছে জবাব চেয়ে চিঠিও দেওয়া হতে পারে বলে দলের অন্দরেই জোর চর্চা শুরু হয়। তবে দলেরই একটি অংশ আবার চাইছে যে, দুধকুমারকে সরাসরি চিঠি না দিয়ে আলোচনার পথে হাঁটুক শীর্ষ নেতৃত্ব। আলোচনার পথ নয়, কারণ দর্শানোর জন্য দুধকুমারকে যে চিঠি পাঠানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে, তা দলীয় সূত্রে জানা গিয়েছে। চিঠি পাওয়ার পর দলের এই পুরনো নেতা কী জবাব দেন এখন সেটাই দেখার বিষয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন