BJP MLA

জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকের বিরুদ্ধে স্পিকারের কাছে অভিযোগ বিজেপি বিধায়কের

সম্প্রতি আলিপুরদুয়ার জেলার অন্তর্গত কালচিনির বিজেপি বিধায়ক বিশাল লামা ওই জেলার এক শীর্ষ সরকারি আধিকারিকের সঙ্গে সাক্ষাৎ করতে যান। কিন্তু দীর্ঘ ক্ষণ বসে থেকেও সাক্ষাৎ পাননি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ১২:৪৬
Share:

(বাঁ দিকে) বিমান বন্দ্যোপাধ্যায়, বিশাল লামা (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকের বিরুদ্ধে স্পিকারের কাছে অভিযোগ জানালেন এক বিজেপি বিধায়ক। সম্প্রতি আলিপুরদুয়ার জেলার অন্তর্গত কালচিনির বিজেপি বিধায়ক বিশাল লামা ওই জেলার এক শীর্ষ সরকারি আধিকারিকের সঙ্গে সাক্ষাৎ করতে যান। তাঁর অভিযোগ, আগে ফোনে সাক্ষাৎকারের সময় চেয়ে ওই জেলা আধিকারিকের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন তিনি। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রেখে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেননি ওই সরকারি শীর্ষ অধিকারিক। ধারাবাহিক ভাবে একই ঘটনা ঘটেছে পর পর তিন বার, এমনটাই অভিযোগ বিজেপি বিধায়কের। তাই বাধ্য হয়েই তিনি এই বিষয়ে অভিযোগ জানিয়ে চলতি সপ্তাহে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে ওই সরকারি আধিকারিকের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানিয়েছেন।

Advertisement

বিধায়ক বিশাল বলেন, ‘‘চা বাগান নিয়ে আমার বিধানসভা। সেখানকার মানুষের সমস্যা আমার সমস্যা হিসেবেই আমি দেখি। তাই একটি চা বাগানের সমস্যা নিয়ে আমি জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকের দ্বারস্থ হয়েছিলাম। প্রথমে ফোন করে সময় চেয়েছিলাম, পরে নিজেই তাঁর সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলাম। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রেখে তিনি আমার সঙ্গে সাক্ষাৎ করেননি।’’ তাঁর আরও অভিযোগ, ‘‘প্রথম দিন ফিরে আসার পর আরও দু’বার আমি ওই জেলা প্রশাসনের শীর্ষ আধিকারিকের কাছে গিয়েছিলাম। কিন্তু প্রতি বার অফিসে থেকেও তিনি আমার সঙ্গে সাক্ষাৎ করেননি। তাঁর এমন আচরণের কারণে কালচিনি এলাকার চা বাগানের বহু মানুষের সমস্যার সমাধান করা সম্ভব হচ্ছে না। তাই বাধ্য হয়েই আমি বিধানসভার স্পিকারকে তাঁর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে চিঠি লিখেছি।’’

বিজেপি বিধায়কের অভিযোগ প্রসঙ্গে স্পিকার বিমান বলেন, ‘‘আমি বিধানসভার রক্ষক। আমাদের হাউসের এক জন বিজেপি বিধায়ক এক জন জেলা প্রশাসকের শীর্ষ আধিকারিকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। ওই আধিকারিক তাঁর সঙ্গে সাক্ষাতের সময় দিয়েও দেখা করেননি। আমার কাছে অভিযোগ জমা পড়েছে। আমি এই বিষয়ে পদক্ষেপ করব।’’ তিনি আরও বলেন, ‘‘আমি বিধায়কের যে অভিযোগ পেয়েছি, তার ভিত্তিতেই পদক্ষেপ করব। বিধানসভার গরিমা মর্যাদা বজায় রাখতে হবে। আমাদের মনে রাখতে হবে যে, বিধায়কদের পরিষদীয় ক্ষমতা যাতে কোনও ভাবেই ক্ষতিগ্রস্ত না হয়। কাজের ক্ষেত্রে অসুবিধা না হয়।’’ বিধায়ক বিশাল আবার এই অসহযোগিতার অভিযোগের কথা বিজেপি পরিষদীয় দলকেও জানিয়েছেন। ২৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে বিধানসভার শীতকালীন অধিবেশন। সেই অধিবেশনে ওই সরকারি আধিকারিকের বিরুদ্ধে প্রস্তাব আনার উদ্যোগ নেওয়া হতে পারে বলেই বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন