Suvendu Adhikari

Suvendu Adhikari: সাসপেন্ড, তাই ঢুকলেন না বিধানসভায়, অম্বেডকর মূর্তির নীচেই কাজ সামলালেন শুভেন্দু

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, আমাকে যে নোটিস দেওয়া হয়েছে সেখানে লেখা আছে যে আমার ব্যক্তিগত কক্ষেও ঢুকতে পারব না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১৭:২৯
Share:

বিধানসভার বাইরে শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।

বিধানসভা থেকে সাসপেন্ড তো কী? বিধানসভার বাইরে অম্বেডকর মূর্তির পাদদেশে বসে নিজের কার্যালয় সামলালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘‘আমাকে যে নোটিস দেওয়া হয়েছে সেখানে লেখা আছে যে আমার ব্যক্তিগত কক্ষেও ঢুকতে পারব না। তাই যিনি সংবিধান বানিয়েছেন, তাঁর মূর্তির তলায় বসেই আমি কাজ সামলাব।’’

২৮ মার্চ পশ্চিমবঙ্গ বিধানসভায় বাজেট অধিবেশনের শেষ দিনে হাতাহাতিতে জড়ান তৃণমূল এবং বিজেপি বিধায়কেরা। আর তার জেরেই বিধানসভা থেকে সাসপেন্ড করা হয় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ পাঁচ বিরোধী বিধায়ককে। তার আগেও বাজেট অধিবেশনে রাজ্যপালের বক্তৃতার দিন বিক্ষোভ দেখিয়ে সাসপেন্ড হন বিধায়ক মিহির গোস্বামী এবং সুদীপ মুখোপাধ্যায়।

সোমবার বিকেলে শুভেন্দু রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে যাবেন বলেও তিনি জানান।

পাশাপাশি মঙ্গলবার শুভেন্দুর হাঁসখালি যাওয়ার কথা। রাজ্যপালের সঙ্গে দেখা করে তিনি হাঁসখালি ধর্ষণ-কাণ্ড নিয়ে কথা বলতে পারেন বলেও মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন