Suvendu Adhikari

গেরুয়া পাগড়ি, লাড্ডুতে বিধানসভায় বিজয়োৎসব! স্পিকারের নির্দেশ ‘অমান্য’ করায় বাধা পেল পুলিশের

বিজয়োৎসব পালনের সময় বিজেপি বিধায়কদের বাধা দেন বিধানসভার এক কর্মী। তিনি জানান, বিধানসভার ভিতর এ সব হবে না। চটে যান শুভেন্দু। বিষয়টিতে এক পুলিশকর্মী হস্তক্ষেপ করলে তাঁকেও কটাক্ষ করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৭
Share:

বিধানসভায় বিজয়োৎসব বিজেপি বিধায়কদের। — নিজস্ব চিত্র।

মাথায় গেরুয়া পাগড়ি। কারও আবার গেরুয়া টুপি। গলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। হাতে লাড্ডুর থালা। সোমবার এ ভাবেই রাজ্য বিধানসভায় তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে জয় উদ্‌যাপন করলেন বিজেপি বিধায়কেরা। স্পিকারের নির্দেশ ‘অমান্য’ করার জেরে এক পুলিশ কর্মীর সঙ্গে বচসায় জড়ালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুলিশ কর্মীকে শুভেন্দু পাল্টা বলেন, ‘‘ডিএ পান না। ৩০ হাজার টাকা করে মাসে কম পান। লজ্জা করে না আপনাদের!’’

Advertisement

রবিবার মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়, রাজস্থান, তেলঙ্গানার বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হয়েছে। তেলঙ্গানা ছাড়া তিন রাজ্যেই জয় পেয়েছে বিজেপি। সেই নিয়েই সোমবার রাজ্য বিধানসভায় বিজয়োৎসব পালন করেন শুভেন্দু, চন্দনা বাউরিরা। রাস্তায় নেমেও মিষ্টি বিতরণ করেন তাঁরা। এই নিয়ে স্পিকারের নির্দেশও ‘অমান্য’ করেন তাঁরা।

এই বিজয়োৎসব পালনের সময় বিজেপি বিধায়কদের বাধা দেন বিধানসভার এক কর্মী। তিনি জানান, বিধানসভার ভিতর এ সব করা যাবে না। এতেই চটে যান শুভেন্দু। তিনি বলেন, ‘‘আপনি কার দয়ায় এক্সটেনশনে কাজ করছেন, সব জানি।’’ বচসা গড়ালে এক পুলিশ কর্মী এসে বিষয়টিতে হস্তক্ষেপ করেন। তখন ওই পুলিশ কর্মীর সঙ্গে বচসা শুরু হয় শুভেন্দুর। তিনি জানান, ডিএ পান না। মাসে ২০ হাজার টাকা করে কম পান। শুভেন্দু বলেন, ‘‘লজ্জা করে না আপনাদের!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন