বিজেপি-র আইন অমান্য শান্তিপূর্ণ

সভার শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পোড়ানো হয়। তবে মিছিলে অংশগ্রহণকারীরা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেননি। তাঁরা শুধু পুলিশের দিকে সবুজ আবির ছোড়েন। পুলিশের তরফে ঘোষণা করা হয়, বিজেপি সদস্যদের ওখানেই গ্রেফতার করে জামিনে মুক্তি দেওয়া হল!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৮ ০৪:১৬
Share:

প্রতিবাদ: বিজেপির আইন অমান্য অভিযানে সবুজ আবির ছোড়া হল পুলিশকে। বুধবার গণেশ চন্দ্র অ্যাভিনিউয়ে। ছবি: দেবস্মিতা ভট্টাচার্য।

শান্তিতেই সাঙ্গ হল বিজেপি-র আইন অমান্য।

Advertisement

রাজ্যে ক্রমবর্ধমান নারী নিগ্রহের প্রতিবাদে বুধবার আইন অমান্যের ডাক দিয়েছিল বিজেপি। মাত্র চার দিন আগে ত্রিপুরায় গেরুয়া ঝড়ের পর পশ্চিমবঙ্গ বিজেপি-র কর্মীদের বাড়তি আশা ছিল, এই আইন অমান্য যথেষ্ট উত্তপ্ত হবে। কিন্তু এ দিন নিরাশ হতে হল তাঁদের। আইন অমান্য করতে এসে আইন মেনেই ফিরে গিয়েছে গেরুয়া বাহিনী। বিজেপি-র মিছিল এ দিন দলের রাজ্য দফতর থেকে বেরিয়ে চিত্তরঞ্জন অ্যাভিনিউ হয়ে গণেশচন্দ্র অ্যাভিনিউয়ে পৌঁছয়। সেখানে পুলিশের ব্যারিকেডের সামনে ম্যাটাডোর থামিয়ে বক্তৃতা করেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিংহ, পঞ্চায়েত কমিটির আহ্বায়ক মুকুল রায় প্রমুখ। দিলীপ বলেন,‘‘দিল্লি গেল, ত্রিপুরা গেল, বাংলা এ বার যাই যাই। ভয় পেয়েছে দিদিভাই।’’ সভার শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল পোড়ানো হয়। তবে মিছিলে অংশগ্রহণকারীরা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেননি। তাঁরা শুধু পুলিশের দিকে সবুজ আবির ছোড়েন। পুলিশের তরফে ঘোষণা করা হয়, বিজেপি সদস্যদের ওখানেই গ্রেফতার করে জামিনে মুক্তি দেওয়া হল!

গণেশচন্দ্র অ্যাভিনিউয়ে বিজেপি-র কর্মসূচি চলাকালীন আচমকাই কয়েক জন দলীয় কর্মী লালবাজারে ঢুকে পড়ে। তাঁদের গ্রেফতার করে পুলিশ। বিজেপি-র দাবি, তাদের ৫০ জনকে গ্রেফতার করা হয়েছিল। কিন্তু পুলিশের দাবি, ২৯ জনকে গ্রেফতার করা হয়েছিল। পরে তাঁদের ব্যক্তিগত জামিনে ছেড়ে দেওয়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন