TMC

বিধায়ক পদ থেকে ইস্তফার পরই শুভেন্দু সহায়তা কেন্দ্রে বিজেপির পতাকা!

বুধবার কাঁথির রসুলপুর বাজারে এবং খেজুরির হেঁড়িয়ার কাছে শুভেন্দু অধিকারীর সহায়তা কেন্দ্রে বিজেপির পতাকা তোলা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রামনগর শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২০ ২৩:৩৯
Share:

তখন পতাকা তোলার প্রস্তুতি চলছে সহায়তা কেন্দ্রে। নিজস্ব চিত্র

বিধানসভায় গিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফাপত্র জমা দিতে না দিতেই বুধবার শুভেন্দু অধিকারীর খাসতালুক কাঁথি এবং খেজুরিতে তাঁর সহায়তা কেন্দ্রে উড়ল বিজেপির পতাকা। তৃণমূলের সঙ্গে এ দিনই প্রায় পাকা হয়ে গিয়েছে শুভেন্দুর বিচ্ছেদ। বিজেপির পতাকা তোলার বিষয়টিকে নিয়ে কটাক্ষ ছুড়ে দিয়েছেন স্থানীয় তৃণমূল নেতারা।

Advertisement

বুধবার কাঁথির রসুলপুর বাজারে এবং খেজুরির হেঁড়িয়ার কাছে শুভেন্দু অধিকারীর সহায়তা কেন্দ্রে বিজেপির পতাকা তোলা হয়। ইতিমধ্যেই এগরা, কাঁথি, নন্দীগ্রাম-সহ একাধিক এলাকায় তৃণমূলের পার্টি অফিস বদলে ফেলে শুভেন্দু অধিকারীর সহায়তা কেন্দ্র করা হয়েছে।

সব দেখে শুনে কাঁথির যুব তৃণমূলের নেতা সুপ্রকাশ গিরি বলছেন, ‘‘কিছু দিন ধরেই ‘দাদার অনুগামী’র অফিসগুলোতে গেরুয়া রঙ করা হচ্ছিল। তা দেখেই মোটামুটি পরিষ্কার হয়ে গিয়েছে দাদা কোন দিকে যাচ্ছেন। এখন তাঁর ঘোষণার আগেই দাদার অনুগামীরা পার্টি অফিসগুলিতে বিজেপির পতাকা লাগাচ্ছেন। এর অর্থ কি সেটা সবাই বুঝতে পারছে।’’

Advertisement

আরও পড়ুন: তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে সরব ডায়মন্ড হারবারের বিধায়ক দীপক

আরও পড়ুন: ‘নিজের আগুনেই ছাই হবে তৃণমূল’, ‘ধর্মনিরপেক্ষ’ শুভেন্দুকে শুভেচ্ছা মান্নানের

শুভেন্দুর ঘনিষ্ঠ পূর্ব মেদিনীপুরের নেতা কনিষ্ক পণ্ডা আবার বলছেন, ‘‘শুভেন্দু অধিকারী তৃণমূলের মন্ত্রিত্ব ছেড়েছেন। এ বার বিধায়ক পদ থেকেও ইস্তফা দিলেন। তিনি যে পদের জন্য মুখিয়ে নেই তা তাঁর পদক্ষেপ থেকেই স্পষ্ট।’’ কনিষ্কের দাবি, ‘‘খেজুরির হেঁড়িয়ায় এবং রসুলপুরে শুভেন্দু সহায়তা কেন্দ্রে কয়েক জন অতি উৎসাহী অনুগামী বিজেপির পতাকা লাগিয়েছেন।’’ কণিষ্কের দাবি, ‘‘শুভেন্দু অধিকারী বিজেপিতে গেলেও মানুষের সমর্থন তাঁর সঙ্গেই থাকবে। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বহু বিধায়ক দাদার সঙ্গে যোগাযোগ শুরু করে দিয়েছেন। উত্তরবঙ্গের পাহাড়েও তৃণমূলের প্রথম সারির এক নেতা দাদার সঙ্গে হাত মেলাতে প্রস্তুত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন