BJP

কৃষকদের হেনস্থার অভিযোগ, নন্দীগ্রামের কিসান মান্ডিতে তালা ঝুলিয়ে বিক্ষোভ বিজেপির

আন্দোলনকারী কৃষকদের অভিযোগ, ফড়েদের সুযোগ করে দিতেই তাঁদের ইচ্ছাকৃত ভাবে হেনস্থা করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নন্দীগ্রাম শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২০ ১৬:১৩
Share:

কিসান মান্ডিতে তালা ঝুলিয়ে বিক্ষোভ কৃষকদের। নিজস্ব চিত্র

ধান বিক্রি করতে গিয়ে হেনস্থার অভিযোগ তুলে এ বার কিসান মান্ডিতে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল বিজেপি। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে নন্দীগ্রাম ১ নম্বর ব্লকের হরিপুরে। আন্দোলনকারী কৃষকদের অভিযোগ, ফড়েদের সুযোগ করে দিতেই তাঁদের ইচ্ছাকৃত ভাবে হেনস্থা করা হচ্ছে।

Advertisement

বিক্ষোভকারীরা জানিয়েছেন, তাঁরা হেনস্থার শিকার। নন্দীগ্রামের ওই কিসান মান্ডিতে ধান বিক্রি করতে এসেছিলেন ভেকুটিয়া ১ নন্বর পঞ্চায়েতের বাসিন্দা নন্দদুলাল মাইতি। তাঁর বক্তব্য, ‘‘আমি সরাসরি ধান বিক্রি করতে চাইলেও কিসান মান্ডিতে ধান কেনা হচ্ছে না। আমাকে বলা হয়েছে, পঞ্চায়েত থেকে কুপন নিলে তবে ধান বিক্রি করতে পারব। কিন্তু আমি বিজেপি করি বলে পঞ্চায়েত থেকে কুপন দিচ্ছে না। আমি এক জন কৃষক হয়ে কেন সরাসরি ধান বেচতে পারব না?’’

তমলুকের বিজেপি নেতা প্রলয় পালের প্রশ্ন, ‘‘কৃষকরা নিজেদের ধান কিসান মান্ডিতে বিক্রি করতে এসে বারেবারে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। এটা কেন হবে?’’ কিসান মান্ডিতে দালাল চক্র চলছে বলে অভিযোগ করেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: অপসারণকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে কনিষ্ঠ অধিকারী

আরও পড়ুন: অমর্ত্য সেনকে ‘জমিচোর’ বলে এ বার অধীরের তোপের মুখে দিলীপ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন