দার্জিলিং-কাণ্ড নিয়ে পাল্টা প্রচারে বিজেপি

এই বিষয়কে সামনে রেখে এ বার রাস্তায় নামতে চলেছে বিজেপি। ভাইফোঁটার পরেই এই নিয়ে তাদের মিছিল-সভার কর্মসূচি শুরু হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ০২:৫২
Share:

ছবি: সংগৃহীত।

জেলায় জেলায় দুষ্কৃতী বাহিনী এবং শাসক দলের হাত থেকে পুলিশকে বাঁচাতে কোনও তৎপরতা নেই। কিন্তু রাজনৈতিক স্বার্থে দার্জিলিঙে এসআই অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনাকে সরকার তথা শাসক পক্ষ ব্যবহার করছে। এই বিষয়কে সামনে রেখে এ বার রাস্তায় নামতে চলেছে বিজেপি। ভাইফোঁটার পরেই এই নিয়ে তাদের মিছিল-সভার কর্মসূচি শুরু হবে।

Advertisement

বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অভিযোগ, ‘‘এ রাজ্যে গত ৬ বছরে তৃণমূলের হাতে বহু পুলিশ মার খেয়েছেন, নিহতও হয়েছেন। সেই পাপ মুছতে এবং বিমল গুরুঙ্গকে মারার যুক্তি সাজাতে অমিতাভ মালিককে বলি হিসাবে ব্যবহার করেছে তৃণমূল সরকার!’’ দিলীপবাবুর আরও প্রশ্ন, ‘‘তৃণমূল সরকারের যদি সত্যিই এত দরদ, তা হলে অমিতাভর মৃতদেহের ময়না তদন্তের রিপোর্ট প্রকাশ করা হচ্ছে না কেন?’’ ময়না তদন্তের রিপোর্ট প্রকাশ হলে জানা যাবে, কত দূর থেকে কী ধরনের বুলেট উড়ে এসে তাঁর শরীরের কোন অংশে বিঁধেছিল, ওই বুলেট কোন বন্দুক থেকে বেরিয়েছিল ইত্যাদি। দিলীপবাবুর দাবি, ‘‘সে ক্ষেত্রে সত্য প্রকাশ পাবে। তা হয়তো আমাদের অভিযোগকেই প্রমাণ করবে। তাই সরকার ওই রিপোর্ট বার করতে ভয় পাচ্ছে!’’ ভাইফোঁটার পরে নিহত এসআই-এর ময়না তদন্তের রিপোর্ট প্রকাশের দাবিতে সরকারের উপরে চাপ বাড়াবে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন